সিলেট সিটি করপোরেশনে করোনার টিকা নিলেন ৩ লক্ষাধিক নাগরিক

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২১

সিলেট সিটি করপোরেশনে করোনার টিকা নিলেন ৩ লক্ষাধিক নাগরিক

নিজস্ব প্রতিবেদক:: মহামারী করোনার টিকা নিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের ৩ লক্ষাধিক নাগরিক। নিয়মিত টিকাদান কর্মসূচির পাশাপাপাশি গণটিকার আওতায় তারা টিকা নিয়েছেন।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার জাহিদুল ইসলাম জানান, বুধবার ( ২০ অক্টোবর ) পর্যন্ত সিলেট সিটি করপোরেশনের ৩ লাখ ১০ হাজার নাগরিককে করোনার টিকা দেয়া হয়েছে।

সিসিক’র নিয়মিত দুটি টিকাদান কেন্দ্র ও গণটিকা কার্যক্রম এবং প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা কার্যক্রমে আওতায় এই নাগরিকদের টিকা প্রদান করা হয়েছে।

তিনি জানান, এরমধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন প্রায় সোয়া দুই লাখ নাগরিক। এছাড়া আগামী ২৮ অক্টোবর নগরীতেও আবারও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে যারা প্রথম ডোজ নিয়েছিলেন তাদের দ্বিতীয় ডোজ দেয়া হবে।

জানা গেছে, বর্তমানে সিলেটে প্রায় ১০ হাজার নিবন্ধনকারী করোনা টিকা গ্রহণের অপেক্ষায় আছেন।

তবে তাদের অধিকাংশকেই আগে টিকা ম্যাসেজ পাঠানো হয়েছি। কিন্তু নানা কারণে তারা টিকা গ্রহণ করতে পারেন নি। আগামী সপ্তাহে তাদেরকে আবারও টিকা নেয়ার জন্য ম্যাসেজ দেয়া হতে পারে বলেও জানিয়েছেন ডাক্তার জাহিদ।

তিনি আরও জানান, আগামী ৭ দিন ছকমতো টিকা কার্যক্রম সম্পন্ন করা সম্ভব হলে অপেক্ষায় থাকাদের তালিকা ৮০ শতাংশই হ্রাস পাবে।

উল্লেখ্য, বর্তমানে সিনোফার্মার দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে। এছাড়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ১২টি বুথে চলছে ফাইজারের প্রথম ডোজ। প্রতিদিন দেড় থেকে দুই হাজার মানুষকে টিকার জন্য ম্যাসেজ পাঠাচ্ছে সিসিক

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ