সিলেট-১ আসনে প্রার্থী হচ্ছেন দিবা

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৮

সিলেট-১ আসনে প্রার্থী হচ্ছেন দিবা

নিজস্ব প্রতিবেদক : সিলেট-১ আসনে প্রার্থী হচ্ছেন দিবা রানী দে। গেলো ৩০ জুলাই সিসিক নির্বাচনে সংরক্ষিত আসন-৫ থেকে কাউন্সিলর পদে পরাজয়ের পর এবার সংখ্যালঘু সম্প্রদায়ের ভোটকে পুঁজি করেই নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। নির্বাচনের প্রায় ৩ সপ্তাহ পর একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নিজের প্রার্থীতা ঘোষণার বিষয়ে মুখ খুললেন তিনি।

তিনি বলেন, “গত ৩০ জুলাই নির্বাচনের দিন সিলেটের অভিভাবক মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মোহিত নিজ সেন্টারে ভোট দিতে এসে আমার মতো একজন সংখ্যালঘু কাউন্সিলর সম্পর্কে যে নেতিবাচক মন্তব্য রেখেছেন,তা শুনে আমি রীতিমতো হতবাক হয়ে পড়ি”।

অর্থমন্ত্রীর এ বক্তব্যের পর থেকে সিসিকে কোনও সংখ্যালঘু ভোটার ভোট দিতে ভোটকেন্দ্রে আসার সাহস পায়নি। এ ঘটনার পর থেকে বিভিন্ন আদিবাসী সংগঠন থেকে শুরু করে সংখ্যালঘু শ্রেণীর মধ্যে নানা ক্ষোভ দানা বেঁধে উঠে। এইসব সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্নভাবে আমাকে সাহস ও উৎসাগ যুগিয়ে আসন্ন একাদশ নির্বাচনে সংখ্যালঘুদের নিরাপত্তা এবং প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য মরিয়া হয়ে উঠেন। এরই ধারাবাহিকতায় তিনি আগামী সংসদ নির্বাচনে স্বতন্ত্র্য প্রার্থী হিসেবে নির্বাচন করতে ইচ্ছা পোষণ করেছেন।
তিনি এ ব্যাপারে সিলেটে কর্মরত সকল প্রিন্ট, ইলেকট্রনিক্স, ও অনলাইন মিডিয়ার কর্মরত সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।

দিবা রানী বলেন, বর্তমানে আমি শহরে থেকেও বাসা থেকে বের হতে পারছিনা। নির্বাচনের পর থেকে আমার পুত্রদের বিদ্যালয়ে যাওয়া বন্ধ রয়েছে। সবাই বাচ্চাদের ‘গুন্ডি’র ছেলে বলে সম্মোধন করায় বাচ্চারা ক্ষোভে-অভিমানে বিদ্যালয়ে যাতায়াত বন্ধ করে দিয়েছে। একইভাবে আমার স্বামীও কর্মস্থলে একই ঘটনার শিকার হচ্ছেন।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ