সিলেট-৩ আসনে প্রার্থী হচ্ছেন দেওয়ান গৌস সুলতান

প্রকাশিত: ১:১৪ পূর্বাহ্ণ, মার্চ ৩০, ২০২১

সিলেট-৩ আসনে প্রার্থী হচ্ছেন দেওয়ান গৌস সুলতান

অনলাইন ডেস্ক :: সদ্য প্রয়াত সিলেট-৩ আসনের তিনবার নির্বাচিত সাংসদ মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস-এর শূন্য আসনে প্রার্থী হচ্ছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান।

পারিবারিক ঐতিহ্যের ধারায় স্কুলজীবনেই মুজিবাদর্শ বুকে ধারণ করে পঞ্চাশের দশকের শেষভাগে বড়ভাই ডা. দেওয়ান নুরুল হোসেন চঞ্চলের হাতধরে ছাত্রলীগের পতাকা হাতে তুলে নেন। উল্লেখ্য, ডা. দেওয়ান নুরুল হোসেন চঞ্চলের নেতৃত্বে বৃহত্তর সিলেট ষাটের দশকের শুরুতে অঞ্চলে ছাত্রলীগ ব্যাপক বিস্তার লাভ করে। শেখ ফজলুল হক মনি যখন আওয়ামী যুবলীগ গঠন করেন তখন তিনি কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হন। তিনি স্বাধীনতা উত্তর সিলেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও নির্বাচিত হয়েছিলেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী দেওয়ান গৌস সুলতান প্রত্যক্ষ ভোটে নির্বাচিত রব-মাখন পরিষদ থেকে ডাকসুর সদস্য নির্বাচিত হয়েছিলেন। উনসত্তরের গণঅভ্যুত্থান, সত্তরের নির্বাচন ও একাত্তরের অসহযোগ আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। পঁচাত্তর পরবর্তী সময়ে তিনি যুক্তরাজ্যে আওয়ামী লীগ পুনর্গঠন ও সর্ব ইউরোপ বঙ্গবন্ধু পরিষদ গঠনেও ভূমিকা রাখেন এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এ পর্যন্ত যতজন সিলেট-৩ প্রার্থী হতে ইচ্ছে প্রকাশ করেছেন তাঁদের মধ্যে দেওয়ান গৌস সুলতান হচ্ছেন বয়স ও অভিজ্ঞতায় সবচেয়ে এগিয়ে। তিনি একজন সুবক্তা।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ