সিলেট-৩ নির্বাচনী এলাকায় নির্মাণ হচ্ছে ৩টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

সিলেট-৩ নির্বাচনী এলাকায় নির্মাণ হচ্ছে ৩টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র

অনলাইন ডেস্ক :: সিলেট-৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ধর্মীয় প্রতিষ্ঠানকে গুরুত্বারুপ করে ধর্মীয় কার্যক্রমের সুযোগ-সুবিধা প্রসারিত করছেন। ফলে দেশে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের কাজ অব্যাহত রয়েছে। এতে দেশের মুসলিম নাগরিক এবাদত বন্দেগী করার সুযোগ সুবিধা বৃদ্ধি পাচ্ছে। এছাড়া দেশের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে অনুদান প্রদান কার্যক্রম চলছে।

প্রধানমন্ত্রীর মূল লক্ষ্য দেশের সকল ধর্মের মানুষের ধর্মীয় কার্যক্রমের সুযোগ সুবিধা বৃদ্ধি করা। বর্তমান করোনা ভাইরাস মহামারী থাকা স্বত্তেও উন্নয়ন ও অনুদানের চাকা থামেনি। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে আর্থিক অভাব অনটনের পাশাপাশি বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। তারপরও আওয়ামীলীগ সরকার মহান আল্লাহর উপর ভরসা করে সরকার জনগণের কাছে দেয়া সকল প্রতিশশ্রুতি বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি আরো বলেন, আমার নির্বাচনী এলাকার দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ শুরু হয়েছে। দক্ষিণ সুরমা উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের কাজ ইতিমধ্যে প্রায় ৭৫ ভাগ সম্পন্ন হয়েছে। ইনশাআল্লাহ কিছু দিনের মধ্যে এ প্রকল্প গুলোর কাজ শেষ হবে। তিনি ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোর উদ্দেশ্যে বলেন, আমার নির্বাচনী এলাকায় কোন চাঁদাবাজি, টেন্ডারবাজি নেই। প্রকল্পগুলোর মান যথাযথ ভাবে বাস্তবায়ন করতে ঠিকাদারদের প্রতি আহবান জানান।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী শনিবার, সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে ১১ কোটি টাকা ব্যয়ে ৫ তলা বিশিষ্ট উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এ সময় উপস্থিত ছিলেন গণপূর্ত বিভাগ সিলেট এর নির্বাহী প্রকৌশলী কুতুব আল হোসাইন, এসডি তোফাজ্জুল হোসেন সৌরভ, ইসলামিক ফাউন্ডেশন সিলেট এর পরিচালক ফরিদ উদ্দিন, ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাখী আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েস, আব্দুল হাই খসরু, দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান জাহাঙ্গীর, আওয়ামী লীগ নেতা মইন উদ্দিন, আব্দুল মালিক সাইস্তা, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার আকরাম হোসেন প্রমুখ।

পরে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগে ১৬০ জন কৃষককে ১৫ জাতের বীজ ও প্রত্যেককে ১৯৩৫ টাকা করে বিতরণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রাখী আহমেদ, কৃষি অফিসার আখলিমা বেগম, উপ সহকারী কৃষি কর্মকর্তা মুহিবুর রহমান প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ