সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ, ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, মে ১২, ২০২২

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ, ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে অভিযান চালিয়ে ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ করে ন্যায্যমূল্যে আগ্রহী ক্রেতাদের কাছে বিক্রি করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় বাজারে কৃত্রিম সংকট তৈরী করে উচ্চ মূল্যে বিক্রি করার দায়ে ৬ টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, বাজারে কৃত্রিম সংকট তৈরী করতে সয়াবিন তেল মজুদ করার গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে জেলার দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় বাজারের ৬ টি প্রতিষ্ঠান থেকে ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। এসব তেল ঈদের আগে মজুদ করে রাখা হয়েছিল। বাজারে কৃত্রিম সংকট তৈরী করে উচ্চ মূলে বাজারজাত করার পায়তারা করছিলেন দোকানীরা।

এসময় জব্দকৃত সয়াবিন তেল উপস্থিত আগ্রহী ক্রেতাদের কাছে পূর্বের ন্যায্যমূল্য বিক্রয় করে অভিযানী দল। এসময় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে বাজারে কৃত্রিম সংকটের দায়ে বিভিন্ন অংকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাজারের আলমগীর স্টোরকে ২ হাজার লিটার সয়াবিন তেলের জন্য ৩০ হাজার টাকা, ফখরুল স্টোরকে ১৫০০ লিটারের জন্য ২০ হাজার টাকা, সাগর নদী স্টোরকে ৫০০ লিটারের জন্য ১০ হাজার টাকা, অনুকূল স্টোরকে ১৫০০ লিটারের জন্য ১০ হাজার টাকা, দুর্গা স্টোরকে ২ হাজার লিটারের জন্য ৪০ হাজার টাকা এবং পিযুষ ট্রেডার্সকে ৫০০ লিটার সয়াবিন তেলের জন্য ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারি পরিচালক শফিকুল ইসলাম সিলেটভিউ’কে বলেন, দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে কিছু ব্যবসায়ি পূর্বে কেনা সয়াবিন তেল মজুদ করে বাজারে কৃত্রিম সংকটের পায়তারা করছিলেন। অভিযান চালিয়ে ৬ প্রতিষ্ঠান থেকে ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ করে আগ্রহী ক্রোতাদের কাছে বিক্রি করা হয়।

এসময় এই ছয় প্রতিষ্ঠানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সয়াবিন তেলের বাজার নিয়ন্ত্রণ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।
এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
27282930   
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ