সুনামগঞ্জের শাল্লা হিন্দু পল্লীতে হামলার ঘটনায় দেশবাসী মর্মাহত : দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, মার্চ ২২, ২০২১

সুনামগঞ্জের শাল্লা হিন্দু পল্লীতে হামলার ঘটনায় দেশবাসী মর্মাহত : দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

আগামী ২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর পূর্তি পালন উপলক্ষে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এক প্রস্তুতি সভা গত ২১ মার্চ রোববার সন্ধ্যা ৭টায় বন্দরবাজারস্থ মধুবন সুপার মার্কেটের ২য় তলার একটি রেস্তোরায় অনুষ্ঠিত হয়।
কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের পরিচালনায় সভায় বক্তারা সামাজিক যোগাযোগের মাধ্যমে এক যুবকের একটি পোস্টকে কেন্দ্র করে সুনামগঞ্জের শাল্লায় ধর্মী সংখ্যালঘুদের বাড়ি-ঘর ও মন্দিরে ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন বলেন, গণমাধ্যমে প্রকাশ ব্যক্তিগত ও জলমহাল সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে লুটপাট সমিতি বাংলাদেশের হোতারা এই হামলার সাথে জড়িত। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী বছরে এই হামলায় স্থানীয় প্রশাসনের কোন গাফলতি আছে কি-না, তা খতিয়ে দেখা প্রয়োজন। এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেশবাসী দেখতে চায়। কারণ সুনামগঞ্জের হিন্দু পল্লীতে হামলার ঘটনায় দেশবাসী খুবই মর্মাহত।
সভায় মানুষরূপ এক জানোয়ার পিকে হালদারের দুর্নীতি সাথে গণমাধ্যমে আসা বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী, ব্যাংকের বর্তমান নির্বাহী পরিচালক শাহ আলমকে দ্রুত গ্রেফতার করার জোর দাবী জানানো হয়। পাশাপাশি রিজার্ভ ব্যাংকের প্রায় ৫ হাজার কোটি টাকা আত্মসাৎকারী দেশীয় ডাকাতদের আইনের আওতায় নিয়ে আসতে হবে। সত্য কখনো গোপন থাকে না। পাপ বাপকেও ছাড়ে না।
সভায় জালিয়াতির মাধ্যমে ব্যাংক হিসাব খোলে রাষ্ট্রীয় সংস্থা সাধারণ বীমা কর্পোরেশনের আয় থেকে ২৬ কোটি ১৫ লাখ টাকা আত্মসাৎকারী আবুল কাশেমের বিরুদ্ধে দ্রুত দুর্নীতির মামলা দায়েরের দাবী জানিয়ে বলা হয়, খাদ্য দ্রব্যের মূল্য হু হু করে বৃদ্ধিতে সাধারণ মানুষ দিশেহারা। এই অবস্থায় দাম বাড়বে না বলে জনগণকে মৌখিক আশ্বাস দিয়ে কোন লাভ নেই। বাস্তবে রমজানের আগেই বাজারকে স্থিতিশীল করার লক্ষ্যে খাদ্য দ্রব্যের দাম ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার কোন বিকল্প নেই।
সভায় আগামী ২৬ মার্চ শুক্রবার স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন উপলক্ষে প্রচারপত্র বিলি, র‌্যালি ও বিকাল ৩টায় কোর্ট পয়েন্টে গণআলোচনা সভা। সুবর্ণ জয়ন্তীর প্রথম প্রহওে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন সহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
সভায় বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রশীদ এডভোকেট, কেন্দ্রীয় সদস্য আব্দুল মুতাওয়ালী ফলিক, কয়েছ আহমদ সাগর, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাক সানজিদ, সিনিয়র সহ সভাপতি ইমাম হোসেন, সমাজসেবা সম্পাদক সৈয়দ নুর আহমদ জুনেদ প্রমুখ। বিজ্ঞপ্তি

 

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ