সুনামগঞ্জে আরও ২২ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

সুনামগঞ্জে আরও ২২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জ জেলায় নতুন করে আরও ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৯ জুন) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২২ জনের রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

এদিকে সবশেষ মঙ্গলবার (৯ জুন) সিলেট জেলার নতুন ৬০ জন ও সুনামগঞ্জের ২২ জন নিয়ে সিলেট বিভাগে করোনভাইরাস রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭১০। এরমধ্যে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৯৮৯ জন, সুনামগঞ্জে ৩৫১, হবিগঞ্জে ২০৮ এবং মৌলভীবাজারে ১৫২ জন।

এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৪০৬ জন রোগী। এরমধ্যে সিলেট জেলায় ১২৮, সুনামগঞ্জে ৮১, হবিগঞ্জে ১৩৫, মৌলভীবাজারে ৬২ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৩৭ জন। এরমধ্যে সিলেটে ২৮, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে তিনজন এবং হবিগঞ্জে একজন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ