সুনামগঞ্জে ভোট কেন্দ্রে নারীর উপস্থিতি বেশি

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, জুন ২১, ২০২১

সুনামগঞ্জে ভোট কেন্দ্রে নারীর উপস্থিতি বেশি

নিজস্ব প্রতিবেদক :: প্রথম ধাপে সুনামগঞ্জের ছাতক উপজেলার নোয়ারাই ও সিংচাপইড় ইউনিয়ন পরিষদে সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে ভোট কেন্দ্রে পুরুষের চেয়ে নারীদের উপস্থিত দ্বিগুণ। আনন্দ উদ্দীপনা নিয়ে নারীরা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্র এসেছেন।

সোমবার (২১ জুন) সকালে ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নের ৯৩ নং মহদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, পুরুষের চেয়ে নারীর উপস্থিতি সংখ্যা দ্বিগুণ। দীর্ঘ লাইন ধরে নারীরা ভোট দেয়ার অপেক্ষা রয়েছেন।

ভোট কেন্দ্রে আসা কয়েকজন নারী ভোটার বলেন, লাইনে দাঁড়িয়ে কষ্ট সহ্য করে ভোট দিচ্ছি। কিন্তু পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারব সেটা ভেবে এক ধরনের শান্তি পাচ্ছি।

ভোট কেন্দ্রে আসা খায়রুন নেসা বলেন, ‘ছোট তিন মাসের ছেলেকে বাসায় তার খালার কাছে রেখে ভোট কেন্দ্রে এসেছি। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারব সেই জন্য খুব আনন্দিত।’

ভোট দেয়া শেষে হালিমা বেগম নামের আরেক নারী বলেন, ‘পছন্দের চেয়ারম্যান প্রার্থীকে ভোট দিয়েছি। খুব ভালো লাগছে আশা করি আমি যোগ্য ব্যক্তিকে ভোট দিয়েছি, আর তিনিই নির্বাচিত হয়ে আমাদের পাশে থাকবেন।’

সিংচাপইড় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ছয়জন প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে লড়ছেন সাবেক চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেল, মোটরসাইকেল প্রতীকে বর্তমান চেয়ারম্যান মোজাহিদ আলী, লাঙ্গল প্রতীকে আনোয়ার হোসেন, চশমা প্রতীকে রাসেল মিয়া, আনারস প্রতীকে সায়েম আহমদ ও ফারুক মিয়া লড়ছেন রজনীগন্ধা প্রতীক নিয়ে। সিংচাপইড় ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৫৪৯ জন।

একইভাবে সকাল থেকে ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নের ভোট গ্রহণ চলছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোট কেন্দ্রে ভোটাররা বাড়তে শুরু করছে।

নোয়ারাই ইউনিয়নের স্থানীয় বাসিন্দা শামিম আহমদ বলেন, ‘সকাল থেকে এখন ভোট কেন্দ্রে ভোটারের সংখ্যা বেড়েছে। যেহেতু ৪টা পর্যন্ত ভোট দেয়া যাবে তাই ভোটাররা তাদের কাজ শেষ করে কেন্দ্রে গিয়ে ভোট দিবেন।’

ওই ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন পাঁচজন। এরমধ্যে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে লড়ছেন আফজাল আবেদীন আবুল, চশমা প্রতীকে লড়ছেন বর্তমান চেয়ারম্যান দেওয়ান পীর আবদুল খালিক রাজা, নাসির উদ্দীন মোটরসাইকেল প্রতীকে, আনারস প্রতীকে মোশারফ হোসেন ও ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন সামছুর রহমান। নোয়ারাই ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ১৬৫ জন।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, ‘নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।’ এদিকে একই দিনে ছাতকের তিন ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়া কথা থাকলেও স্থগিত ভাতগাঁও ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ জুলাই।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ