সুনামগঞ্জ সমিতি সিলেটের প্রথম কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২২

সুনামগঞ্জ সমিতি সিলেটের প্রথম কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত
ঐক্যবদ্ধ শক্তির কাছে যেকোনো অপশক্তি মাথা নত করতে বাধ্য সামাজিক জীব হিসেবে মানুষ একে অপরের উপর নির্ভরশীল। আদিমকাল থেকেই মানুষ ঐক্যবদ্ধ ভাবে বসবাস করে আসছে। কারণ মানুষের ঐক্যবদ্ধ শক্তির কাছে যেকোনো অপশক্তি মাথা নত করতে বাধ্য। অন্যায়, অবিচার, শোষণের বিরুদ্ধে সম্মিলিত প্রচেষ্ঠাই পারে আমাদের সমাজ এবং রাষ্ট্রকে সুন্দর এবং সুশৃঙ্খল করে তুলতে।

সুনামগঞ্জ সমিতি সিলেটের প্রথম কার্যকরী পরিষদের সভায় বক্তারা একথা বলেন।
গত বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে সমিতির সভাপতি নাসিম হোসাইন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. সিদ্দিকুর রহমান এর পরিচালনায় বক্তব্য রাখেন ব্যারিস্টার আরশ আলী, লে. কর্ণেল (অব.) আতাউর রহমান পীর, এডভোকেট রাজ উদ্দিন,মাহবুব সোবহানি চৌধুরী, প্রফেসর আব্দুল মান্নান খাঁন, এম.এ রাজ্জাক, আ.ন.ম অহিদ কনা মিয়া, অধ্যাপক মো. দিলোয়ার হোসেন বাবর, অধ্যাপক সাব্বির আহমদ, কাসমীর রেজা, সৈয়দ বদরুল আলম,অ্যাডভোকেট মোজাক্কির হোসেন কামালী, আশ্রাফুর রহমান চৌধুরী, অ্যাডভোকেট আলা উদ্দিন, অ্যাডভোকেট সৈয়দ কাউসার আহমদ, নাদিয়া সুলতানা ও অ্যাডভোকেট রুবিনা বেগম রুবি প্রমূখ।

জানুয়ারি মাসের মধ্যেই সুনামগঞ্জের যেকোনো একটি উপজেলায় ৫০০ কম্বল বিতরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। এবং তাৎক্ষণিক কমিটি সদস্যরা এক লক্ষ টাকা প্রদান করার অঙ্গিকারবদ্ধ হন।
এছাড়াও কার্যকরী সভায় গৃহীত সিদ্ধান্তগুলো হলো ১. গুণীজন সংবর্ধনা, ২. শিক্ষা বৃত্তি, ৩. ল’কস্ট হাউজ, ৪. পর্যটন বিষয়ক সেমিনার, ৫. জীবন সদস্য, নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন ইত্যাদি।

জীবন সদস্য দশহাজার টাকা,নতুন সদস্য একহাজার টাকা এবং ৫বছরের এককালীন নবায়ন পাচঁশত টাকা ফি নেয়ার সর্বসম্মত সিন্দ্বান্ত গৃহিত হয়।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির সদস্য আতিকুর রেজা চৌধুরী এবং বিদায়ী কমিটি নতুন কমিটির নিকট আগামী ৩১ জানুয়ারির মধ্যে চেক বই, আর্থিক প্রতিবেদন, সদস্য তালিকাসহ প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করার জন্য সিদ্ধান্ত গৃহিত হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
16171819202122
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ