সেই যুবলীগ নেতা জাকির যুবলীগের কেউ নয় “প্রেম বিজ্ঞপ্তি” দেখে অত্যন্ত ব্যতীত !

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, মে ৬, ২০২১

সেই যুবলীগ নেতা জাকির যুবলীগের কেউ নয় “প্রেম বিজ্ঞপ্তি” দেখে অত্যন্ত ব্যতীত !

হিরন মাহমুদ নিপু

একজন তৃণমূল কর্মীর দুষসময়ে পাশে না থেকে ষড়যন্ত্রের প্রতিবাদ না করে কলঙ্কের কালিমা লেপন করে দিলেন?
সাবেক ছাত্রলীগ নেতা এবং সরাসরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র স্বাক্ষরে আওয়ামীলীগ এর মনোনীত চেয়ারম্যান প্রার্থী নৌকা মার্কা নিয়ে নির্বাচন করেছে সেই যুবলীগ নেতা জাকিরুল আলম জাকির যুবলীগের কেউ নয় “প্রেম বিজ্ঞপ্তি” দেখে অত্যন্ত ব্যতীত ।
তৃণমূল থেকে আসা সিলেট মহানগর যুবলীগের সভাপতি Alam Khan Mukti
ভাই ও সাধারণ সম্পাদক Mushfique Jaigirdar
এই শহরের আপনারা দুজন অত্যন্ত প্রশংসিত নম্র ভদ্র এবং সংগঠক, পরিশ্রমী এবং ত্যাগী হিসেবে আপনাদের সুনাম রয়েছে আমিও ব্যক্তিগত ভাবে আপনাদের দুজনকে সম্মান করি সুতারাং সমালোচনা করার মত স্পর্ধা আমার নেই কিন্ত আপনাদের এই প্রেস বিজ্ঞপ্তিটা খুব কষ্ট পেয়েছি । জানিনা সেচ্ছায় নাকি অদৃশ্য শক্তির চাপে করেছেন
আপনাদের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে সংবাদপত্র ও সংবাদ কর্মী ভাইদের উদ্দেশ্যে বলেছে-
“২৭জুলাই ২০১৯ তারিখে সম্মেলনে সরাসরি ভোটে সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এবং এখনও মহানগর যুবলীগের কমিটি গঠন করা হয়নি ”
তিন বছর মেয়াদের কমিটি দুই বছর অতিবাহিত এখনও পূর্ণাঙ্গ করতে পারেননি তাহলে যুবলীগের গঠনতন্ত্র মোতাবেক আপনাদের প্রেস বিজ্ঞপ্তি কি বৈধ ?
২০১৯ সালের ২৭জুলাই আপনারা সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত হবার পর যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচি আপনারা পালন করেছে মিছিল মিটিং র্যালিতে আপনাদের দুজনের পিছনে হাজার হাজার মানুষ ছিলেন
আপনাদের কমিটি পূর্ণাঙ্গ হয়নি তাহলে ওরা কারা ?
সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ এর কমিটি ৭৫ সদস্য বিশিষ্ট কিন্ত মিছিল মিটিংয়ে হাজার হাজার মানুষ হয় আপনাদের প্রেস বিজ্ঞপ্তি মোতাবেক ৭৫ জন ছাড়া কেউ আওয়ামীলীগ নয় তাহলে ওরা কারা?
জেলা মহানগর ছাত্রলীগ কমিটিই নেই অথচ প্রতিদিন শহরে মানুষের মাঝে ইফতার বিতরণ করছে ছাত্রলীগের ব্যানারে এখন ওরা কারা?
২০১৯ সালের ২৭জুলাই এর পূর্বে মহানগর যুবলীগে আপনারাই নেত্রীত্বে ছিলেন এবং জাকির সেই আহ্বায়ক কমিটির সদস্য ছিল সেলুকাস কি বিচিত্র রাজনীতি এই আপনারাই বললেন সে যুবলীগের কেউ নয় ?
জাকিরুল আলম জাকির র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে কিন্ত এখনও বিচার হয়নি।
বিচারের যতক্ষণ পর্যন্ত প্রমানিত হবেনা ততক্ষণ পর্যন্ত থাকে অপরাধী বলতে পারবেন না ।
প্রকাশ্যে নারী নিয়ে ধরা পরার পরেও সংগঠন সাংবাদিক সম্মেলন করে বলেছে মামুনুল এর বিষয় ব্যাক্তিগত তার জন্য হেফাজত দায়বার নিবেনা আর আপনারা…………..?
সত্যিকার অর্থে জাকিরের সাথে আমার কখনো আলাপ আলোচনা হয়েছে বলে মনে নেই , ভিবিন্ন প্রোগ্রামে দেখা মাত্র। কিন্ত অন্যায় আচরণ মেনে নিতে পারিনা,
পারিনি ২০১৪ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তির বিশ্ববিদ্যালয় নিহত সুমন চন্দ্র দাস এর ক্ষেত্রেও । কেন্রী ছাত্রলীগ কারন দর্শানোর চিঠি দিয়েছিল আমাকে, ঢাকা বঙ্গবন্ধু এভিনিউ পার্টি অফিসে উপস্থিত হতে হয়েছিল।
#এই ধরণের টেন্ডেন্সির যদি প্রতিবাদ করা না হয়, তাহলে আজ জাকির কাল আপনিও কেউ না ।

লেখক : হিরন মাহমুদ নিপু সাবেক সভাপতি সিলেট জেলা ছাত্রলীগ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ