সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে স্বার্থ সংঘাতের অভিযোগ

প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে স্বার্থ সংঘাতের অভিযোগ

খেলা ডেস্ক :: ভারতের সাবেক সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে স্বার্থ সংঘাতের অভিযোগ উঠেছে।

শনিবার জেএসডব্লিউ (জিন্দাল সিমেন্ট ওয়ার্কস) লেখা একটি টি-শার্ট পরা ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে বিপাকে পড়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি।

জেএসডব্লিউ গ্রুপ জিএমআর গ্রুপের সঙ্গে একত্রে আইপিএলের দিল্লি ক্যাপিটালস দলের মালিকানা স্বত্ব কিনে নিয়েছে। আর সেই কোম্পানির ব্যান্ড আম্বাসেডর হতে পারেন বিসিসিআই সভাপতি সৌরভ, এমন সব গুঞ্জন রটেছে তার বিরুদ্ধে।

এ বিষয়ে সানডে এক্সপ্রেসকে সৌরভ গাঙ্গুলী বলেন, আমি তো জেএসডব্লিউ স্পোর্টসের ব্র্যান্ড আম্বাসেডর নই যে, বিসিসিআইয়ের কাজকর্মকে প্রভাবিত করছি! তা ছাড়া এ কোম্পানিটি দিল্লি ক্যাপিটালসের স্পনসরও নয়। আমি ওদের ক্রিকেটীয় কোনো কাজকর্মের সঙ্গেও জড়িত নই। সেটিই যদি হতো তা হলে অবশ্যই কনফ্লিক্ট অব ইন্টারেস্টের বিষয় হয়ে দাঁড়াত। যে কারণে এর মধ্যে আমি কোনো স্বার্থ সংঘাতের ইস্যু দেখছি না।

বিসিসিআইয়ের সংবিধানে উল্লেখ আছে– যখন বোর্ড, আইপিএল ফ্র্যাঞ্চাইজি অথবা কোনো সদস্য এমন কোনো সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হন, যার কোনো অংশীদার, সহযোগী সংস্থা, আত্মীয় অথবা ঘনিষ্ঠ অ্যাসোসিয়েটসের স্বার্থ জড়িত থাকে, সে ক্ষেত্রে তা স্বার্থ সংঘাত বলে বিবেচিত হবে।

গত বছরের অক্টোবরে বিসিসিআই সভাপতি নির্বাচিত হওয়ার আগে সৌরভ জানিয়েছিলেন, তিনি দিল্লি ক্যাপিটালসের মেন্টর পদ থেকে সরে দাঁড়িয়েছেন। তবে তিনি বিভিন্ন ক্রিকেট সংস্থার হয়ে বিজ্ঞাপনে কাজ চালিয়ে যাচ্ছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ