স্টাম্প মাইক বিতর্কে যা বললেন কোহলি

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২২

স্টাম্প মাইক বিতর্কে যা বললেন কোহলি

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জেতার স্বপ্ন এমনিতেই পূরণ হয়নি। তার উপরে তৃতীয় দিনে স্টাম্প মাইক বিতর্কে ব্যাপকভাবে সমালোচিত হচ্ছেন বিরাট কোহলি। যেভাবে স্টাম্প মাইকের সামনে তিনি এবং ভারতের ক্রিকেটাররা বিভিন্ন আক্রমণাত্মক শব্দ উচ্চারণ করেছেন, তাতে অনেকেই খুশি নন।

ম্যাচের পর সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে কোহলি বলেন, এই বিষয়ে আমার কোনো মন্তব্য করার নেই। তবে মাঠে যেটা হয়েছিল, সেটা আমরা সবাই বুঝতে পেরেছিলাম। বাইরে থেকে মানুষ বুঝতে পারবে না, মাঠে ঠিক কী ঘটছে। যদি আমরা ওই ঘটনার পরে তিনটি উইকেট পেয়ে যেতাম, আর খেলাটা সেই মুহূর্ত থেকে বদলে যেত, তাহলে হয়তো আমাকে এখানে এসে এই ব্যাপারে ব্যাখ্যা দিতে হত না।
ভারতের টেস্ট অধিনায়ক বলেন, আসল কথাটা হলো, একটানা অনেকক্ষণ ধরে বিপক্ষের উপর চাপ বজায় রাখতে পারিনি আমরা। তাই জন্যই ম্যাচটা হেরেছি। কিন্তু বিতর্কের জন্য একটা মুহূর্তই বাকিদের কাছে যথেষ্ট। তাই সেটা নিয়ে মাথা ঘামাতে চাই না। ওটা পুরনো হয়ে গেছে। আমরা সেই ঘটনা থেকে তার পরেই বেরিয়ে এসেছিলাম এবং উইকেটের লক্ষ্যে ঝাঁপিয়েছিলাম।

যদিও পরিসংখ্যান বলছে, ওই ঘটনার পরে ভারতের মনোসংযোগে কিছুটা হলেও ব্যাঘাত ঘটেছিল। তার আগের ২০ ওভারে ভারত ৬০ রান দিয়েছিল। কিন্তু ওই ঘটনার পরেই ৮ ওভারে ৪০ রান দেয় তারা। সেই সময়ে দ্রুত গতিতে রান তোলা দক্ষিণ আফ্রিকাকে জয়ের দিকে আরও এগিয়ে দেয়।

শুক্রবার কেপটাউন টেস্টে ৭ উইকেটে হেরেছে ভারতীয় ক্রিকেট দল। এতে ২-১ ব্যবধানে হারের মুখ দেখল বিরাট কোহলিরা। চতুর্থ দিনে সিরিজ নিশ্চিত করতে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ১১১ রান, হাতে ছিল ৮ উইকেট। এদিন মাত্র ১ উইকেট হারিয়ে সেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

বিডি প্রতিদিন

 

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ