স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে কাজ করতে হবে: শাবি উপাচার্য

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১

স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে কাজ করতে হবে: শাবি উপাচার্য

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। নতুন নতুন জ্ঞান অর্জন করতে হবে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে হবে। সীমাবদ্ধতার মধ্য থেকেও আমরা আরো এগিয়ে যাবো। স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে আমাদের কাজ করতে হবে। সরকারের টাকা সরকারের না, এটা জনগণের টাকা। এর সদ্বব্যবহার করতে হবে। সকলের প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয়কে অনেক দূর এগিয়ে নিতে হবে। আগামী বিশ্বের সাথে সামঞ্জস্য রেখে নিজেকে প্রস্তুত করতে হবে’।

সোমবার সকাল ১০টায় ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি)-এর আয়োজনে Teaching, learning, and Assessment for Accreditation-শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন এই কর্মশালা থেকে প্রাপ্ত জ্ঞান বিশ্বমানের মানবসম্পদ তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। তিনি আরও বলেন, কেবল সকলের সম্মিলিত প্রচেষ্টাতেই আমরা বিশ্ববিদ্যালয়টিকে আরো সামনে অগ্রসর করতে পারবো।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলমের সভাপতিত্বে ও আইকিউএসির অতিরিক্ত পরিচালক মো. ইশরাত ইবনে ইসমাইল সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। কর্মশালায় বিভিন্ন বিভাগের ২০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ