স্বদেশী আর্চারকে হুশিয়ারি কেমার রোচের

প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

স্বদেশী আর্চারকে হুশিয়ারি কেমার রোচের

খেলা ডেস্ক :: ইউরোপে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় প্রায় তিন মাস পর মাঠে গড়াতে যাচ্ছে ক্রিকেট। আগামী ৮ জুলাই ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ।

এদিন ক্যারিবিয়ানদের বিপক্ষে ক্ষুরধার বোলিং করবেন ইংল্যান্ড দলের ক্যারিবীয় তারকা জোফরা আর্চার। চাইলে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখতে পারতেন আর্চার। বার্বাডিয়ান পেসার কেমার রোচ হতে পারতেন তার সতীর্থ।

কিন্তু তা হয়নি। গত বিশ্বকাপে বেন স্টোকসদের সতীর্থ হয়ে বলে আগুন ধরিয়েছেন এই গতি তারকা।

জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে জন্ম নেয়ায় বার্বাডিয়ান খেলোয়াড়দের সঙ্গে ভালো বন্ধুত্ব রয়েছে আর্চারের। বিশেষ করে বার্বাডিয়ান পেসার কেমার রোচের সঙ্গে ঘনিষ্ঠতা বেশি তার।

কিন্তু এবার মাঠে সেই বন্ধুত্ব থাকবে না বলে আর্চারকে সাফ হুশিয়ারি দিয়েছেন ক্যারিবীয় দলের বার্বাডিয়ান পেসার কেমার রোচ।

রোববার এক ভিডিও কনফারেন্সে আর্চারের প্রতি সম্মান জানিয়ে রোচ বলেছেন, আর্চার তার নিজের সিদ্ধান্ত নিয়েছে এবং এখনও পর্যন্ত ইংল্যান্ড দলে যোগ্যতার প্রমাণ রেখেই টিকে আছে। দারুণ করছে সে। তার সঙ্গে আমার সর্ম্পকটা বেশ ভালো। তবে অবশ্যই এ সিরিজে সেই সম্পর্কের ছায়ায় দেখা যাবে না। কোনো বন্ধুত্ব বা এমন কিছু থাকবে না আমাদের।

৩১ বছর বয়সী এই ক্যারিবীয় বোলার বলেন, পুরো বিষয়টিই হলো ভালো ক্রিকেট খেলে জয় ছিনিয়ে নেয়া। আমরা যখন আর্চারের মুখোমুখি হব, তখন তার বিরুদ্ধে যথাযথ পরিকল্পনা নিয়েই নামব। আমি সত্যিই ওর বিপক্ষে খেলার জন্য মুখিয়ে আছি। তাকে মোকাবেলা করতে আমাদের পুরো দল প্রস্তুত।

আর্চারকে হুশিয়ারি দিলেও তার প্রশংসা করেন কেমার রোচ।

রোচ বলেন, ‘আমি আর্চারকে বার্বাডোজের ঘরোয়া ক্রিকেটে ইয়ংস্টার হিসেবে দেখেছিলাম। আমি সবসময়ই ওকে ভিন্ন প্রতিভা হিসেবে ভাবতাম। তার প্রমাণও দিচ্ছে সে। তারপর ও ইংল্যান্ডে চলে আসল এবং দারুণ খেলছে। ওর ভবিষ্যৎ ক্যারিয়ারের জন্য শুভকামনা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ