স্বপ্ন ফাউন্ডেশন ইউকে’র উদ্যোগে রিকশা ও সাইকেল বিতরণ

প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০২১

স্বপ্ন ফাউন্ডেশন ইউকে’র উদ্যোগে রিকশা ও সাইকেল বিতরণ

অনলাইন ডেস্ক :: দেশের প্রাচীন সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক গবেষক আবদুল হামিদ মানিক বলেছেন, প্রবাসী বাংলাদেশীরা মাতৃভূমির প্রতি ভালোবাসা ও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন চ্যারিটি কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তারা নাড়ির টানে দেশের আর্থসামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখছেন। গতকাল মঙ্গলবার নগরীর জামিআ সিদ্দিকিয়ায় প্রবাসীদের অর্থায়নে স্বপ্ন ফাউন্ডেশন ইউকের উদ্যোগে দরিদ্র মানুষের মধ্যে রিক্সা ও সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বপ্ন ফাউন্ডেশনের সদস্য মাওলানা জামিল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও জামিআ সিদ্দিকিয়ার উপ-পরিচালক মাওলানা রেজাউল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জামিআ সিদ্দিকিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও গবেষক সৈয়দ মবনু, সাংবাদিক ফায়যুর রাহমান, জামিআ সিদ্দিকিয়ার পরিচালক মুফতি মনসুর আহমদ ও স্বপ্ন ফাউন্ডেশনের সদস্য ওলিউর রহমান।

অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত করেন জামিআ সিদ্দিকিয়ার ছাত্র কাওসার আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে গবেষক আবদুল হামিদ মানিক আরো বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধ-পরবর্তী দেশ গঠনে প্রবাসীরা অসামান্য অবদান রেখেছেন। বর্তমানেও সামাজিক দায়বোধ থেকে তারা দেশের দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মুখে হাসি ফুটাচ্ছেন।

তিনি বলেন, এভাবে চলতে থাকলে অচিরেই আমাদের দেশে দারিদ্রের হার কমে আসবে।

বিশেষ অতিথির বক্তব্যে কবি ও গবেষক সৈয়দ মবনু বলেন, প্রবাসীরা চাইলে বিদেশের মাটিতে শুধু নিজেদের আরাম আয়েশ নিয়ে চিন্তা করতে পারতেন। কিন্তু তারা মানবিক দায় থেকে দেশের মাটি ও মানুষের প্রতি ভালোবাসার হাত প্রসারিত করে যাচ্ছেন। তিনি বলেন, প্রবাসী নারী মরিয়ম চৌধুরীর নেতৃত্বে স্বপ্ন ফাউন্ডেশন শুধু খাদ্য সহায়তা নয়, বেকারদের কর্মসংস্থানেও কাজ করে যাচ্ছে। তিনি সংগঠনের এ কার্যক্রমের জন্য তাদের ধন্যবাদ জানান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ