স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সিলেট চেম্বারের আবেদন

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২১

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সিলেট চেম্বারের আবেদন

অনলাইন ডেস্ক : সিলেটের দক্ষিণ সুরমায় নির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নতুন স্টেশনে অগ্নি নির্বাপনের লক্ষ্যে আধুনিক যন্ত্রপাতি সংযোজনের লক্ষ্যে শনিবার (২ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রী বরাবরে পত্র প্রেরণ করেছে সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। পত্রটির অনুলিপি পররাষ্ট্র মন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রী বরাবরেও প্রেরণ করা হয়েছে।

চেম্বার সভাপতি আবু তাহের মোঃ শোয়েব কর্তৃক স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে, সিলেট শহর দিন দিন সম্প্রসারিত হচ্ছে এবং শহরের জনসংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। অনেকগুলো সুউচ্চ ভবন ও মার্কেট সিলেট শহরে গড়ে উঠেছে। কিন্তু সে তুলনায় ফায়ার সার্ভিসের কার্যক্ষমতা এখনো বৃদ্ধি পায়নি।

উল্লেখ্য যে, সম্প্রতি কুমারগাঁও বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে ঘটে যাওয়া অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানির শংকা সৃষ্টি হয়। প্রায় তিনদিন সিলেটে বিদ্যুৎ ছিলনা। এসময় প্রায় ভূতুড়ে নগরীতে পরিণত হয় সিলেট। ফায়ার সার্ভিসের আধুনিক যন্ত্রপাতি থাকলে সে ক্ষতি কিছুটা কমিয়ে আনা সম্ভব হত। তাছাড়া সিলেট অধ্যাত্মিক নগরী এবং পর্যটন নগরী হিসেবে এখানে সুউচ্চ হোটেল-মোটেলের সংখ্যা তুলনামুলক বেশী এবং এসব হোটেল-মোটেলে প্রচুর পর্যটকগণ অবস্থান করেন। সেদিক বিবেচনায় ঢাকা এবং চট্টগ্রামের তুলনায় সিলেটের ফায়ার সার্ভিসের কার্যক্ষমতা অত্যন্ত সীমিত।

তাই সিলেটের জনগণ, পর্যটক ও ব্যবসায়ীদের জান-মালের নিরাপত্তার কথা বিবেচনা করে সিলেটের দক্ষিণ সুরমায় নির্মিত নতুন ফায়ার সার্ভিস স্টেশনে আধুনিক যন্ত্রপাতি সংযোজনের জন্য সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে সরকারের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ