স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, কালাপাথর একাডেমির প্রীতি ফুটবল ম্যাচ

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, কালাপাথর একাডেমির প্রীতি ফুটবল ম্যাচ

অনলাইন ডেস্ক
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে এক প্রীতি ম্যাচ আয়োজন করেছে কালাপাথর ফুটবল একাডেমি। শুক্রবার (১৯ মার্চ) নগরীর ঐতিহ্যবাহী কালাপাথর মাঠে এক সৈয়দপুর ফুটবল একাডেমির সাথে প্রীতি ফুটবল ম্যাচে অংশ নেয় কালাপাথর একাডেমি দল।

শুক্রবার অনুষ্ঠিত ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। খেলা শেষে পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক জেলা বিএনপি সভাপতি আবুল কাহের শামীম। বিশেষ অতিথি ছিলেন ৪ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর কুলসুমা আক্তার পপি, বিএনপি নেতা আব্দুল আহাদ খান জামাল, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সদস্য বাবুল আহমদ, সিলেট ইউনাইটেড ক্লাবের কোচ মাসুক আহমদ প্রমুখ।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আবুল কাহের শামীম বলেন, সুস্থ বিনোদনের মাধ্যম হলো খেলাধুলা। খেলাধুলা আমাদের মানসিক ও শারীরিকভাবে সবল করে তোলে। তাই বর্তমান যুব সমাজকে আরো বেশি খেলাধুলায় সম্পৃক্ত হতে হবে।

তিনি এমন উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, সিলেটের একটি ঐতিহ্যবাহী মাঠকে কেন্দ্র করে এ একাডেমির যাত্রা। এই মাঠেই আমাদের অনেক স্মৃতি জড়িত। সিলেটের প্রায় সব নামী দামী খেলোয়াড়ের খেলোয়াড়ী জীবন শুরু এই মাঠেই। তিনি উপস্থিত খেলোয়াড়দের তাদের পূর্বসূরীদের থেকে প্রেরণা নিয়ে দক্ষ খেলোয়াড় হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান।

কালাপাথর ফুটবল একাডেমির সভাপতি কামরুল হাসান চৌধুরী শাহীন বলেন, সিলেট নগরীর একঝাঁক তরুণের উদ্যোগে ফুটবলে সিলেটের মেধাবী ফুটবলারদের তুলে আনতে আমাদের এই প্রয়াস। সিলেটের খেলোয়াড়দের মানোন্নয়নের লক্ষ্যে ২০২০ সালে এ একাডেমির পথচলা শুরু। এই অল্প কয়দিনেই আমাদের এই একাডেমি থেকে অনেক খেলোয়াড় উঠে এসছেন যারা আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে সিলেটকে প্রতিনিধিত্ব করার মত।

তিনি বলেন, আমাদের একাডেমি মূলত স্থানীয় তরুণ ও প্রবাসীদের সহায়তায় কার্যক্রম পরিচালনা করছে। সরকারি সহায়তা পেলে আমরা সিলেটের পূর্ণাঙ্গ আবাসিক একাডেমি হিসেবে আরো বেশি অবদান রাখতে পারবো।

উল্লেখ্য, ২০২০ সালের মাঝামাঝি সময়ে যুক্তরাজ্য প্রবাসী ও কমিউনিটি নেতা জেসিভা গ্রুপ ইউকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জাহিদ আহমদ চৌধুরী ও প্রবাসী কমিউনিটি নেতা মুবিন চৌধুরীর ঐকান্তিক সহযোগিতায় স্থানীয় তরুণদের মাধ্যমে এই একাডেমি প্রতিষ্ঠা লাভ করে। এরপর থেকে খেলোয়াড়দের প্রশিক্ষণ, প্রীতি ফুটবল ম্যাচ আয়োজনসহ নানা রকমের ইভেন্ট আয়োজন করে আসছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ