স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এমসি কলেজে বৃক্ষরোপণ

প্রকাশিত: ১:০০ পূর্বাহ্ণ, জুন ২২, ২০২১

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এমসি কলেজে বৃক্ষরোপণ

অনলাইন ডেস্ক

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

গত ১০ জুন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ১৫-৩০ জুনের ভিতরে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করতে বলা হয়।

এরই ধারাবাহিকতায় সোমবার (২১ জুন) সকাল ১১ টায় এমসি কলেজের বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ করা হয়। স্বাস্থ্যবিধি মেনে কলেজের বিভিন্ন আঙিনায় এসময় ৫০টি ফলদ, বনজ, ভেষজ ও ফুলের চারা রোপণ করা হয়।

‘দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাঁটি’ স্লোগানকে সামনে নিয়ে আয়োজন করা এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ।

এসময় উপস্থিত ছিলেন- উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়, বৃক্ষরোপণ কর্মসূচি কমিটির আহ্বায়ক পদার্থবিদ্যা বিভাগের প্রধান আবুল আনাম মো. রিয়াজ, শিক্ষক পরিষদের সম্পাদক মো. তৌফিক এজদানী চৌধুরী, উদ্ভিদবিদ্যা বিভাগের অধ্যাপক মোছাম্মৎ রোকসানা বেগম ও গোলাম আহমদ খাঁন, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. হাবিবুর রহমান, বৃক্ষরোপণ বাস্তবায়ন কমিটির সদস্য উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. আবদুল খালেক, গণিত বিভাগের প্রভাষক দিলীপ রায়।

‘মুজিববর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’ এই মন্ত্রে উজ্জীবিত হয়ে আয়োজন করা এই বৃক্ষরোপণ কর্মসূচিতে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ