স্বাস্থ্যবিধি অমান্য, সিলেটে ২৬৮ জনকে জরিমানা

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

স্বাস্থ্যবিধি অমান্য, সিলেটে ২৬৮ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাস প্রতিরোধে সিলেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। বর্তমানে প্রতিদিন সিলেট শহর ও জেলার সকল উপজেলায় জরিমানার পাশাপাশি দায়ের করা হচ্ছে মামলাও। কিন্তু তারপরও অনেক মানুষ মানতে চায় না সরকারের করোনা প্রতিরোধের বিধিমালা। মঙ্গলবার সিলেটের বিভিন্ন জায়গায় আইন অমান্য করার দায়ে জেলা প্রশাসনের গঠিত ভ্রাম্যমান আদালত জরিমান করা হয়েছে ১ লাখ ২০ হাজার ৫০ টাকা।

জানা গেছে, আজ মঙ্গলবার সিলেট শহরে ও জেলার সকল উপজেলায় ১৯টি টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। রাস্তায় বেরিয়ে মাস্ক না পরা, নিয়ম না মেনে গণ পরিবহণে অতিরিক্ত যাত্রী বহনসহ করোনা প্রতিরোধে সরকারের বিভিন্ন নিয়ম ভাঙ্গার দায়ে মোট ১৯টি টিম জরিমানা করে ১ লাখ ২০ হাজার ৫০ টাকা। একই সাথে মামলা দায়ের করা হয়েছে ২৬৮টি।

সিলেটের অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট এ এইচ এম মাহফুজুর রহমান মঙ্গলবার বিকেলে এসব তথ্য জানিয়েছেন।

অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট জানিয়েছেন, বেশিরভাগ জরিমান করা হয়েছে রাস্তায় বের হওয়া মানুষের মধ্যে মাস্ক ব্যবহার না করার কারণে। এছাড়া বেশ কয়েকটি গণ পরিবহণকে জরিমানা করা হয়েছে আইন অমান্য করে যাত্রী বহনের দায়ে। এসব পরিবহণের মধ্যে রয়েছে বাস, লেগুনা ও সিএনজি অটো রিকসা।

জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য, সিলেট বিভাগের ৪টি জেলায়ই করোনা রোগী বেশি শনাক্ত হওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয় ইতিমধ্যে পুরো বিভাগকে রেড জোন হিসেবে চিহ্নিত করেছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ