স্বাস্থ্যবিধি না মানায় করোনার ব্যাপক বৃদ্ধি: প্রধান বিচারপতি

প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২১

স্বাস্থ্যবিধি না মানায় করোনার ব্যাপক বৃদ্ধি: প্রধান বিচারপতি

অনলাইন ডেস্ক::
দেশে কোভিড সংক্রমণ হঠাৎ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। দীর্ঘ অবকাশের পর বুধবার (৩১ মার্চ) সুপ্রিমকোর্টের উভয় বিভাগে নিয়মিত বিচারিক কার্যক্রমের শুরুতে তার এ আহ্বান আসে।

বিচারিক কার্যক্রমের শুরুতেই মহামারি পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধান বিচারপতি বলেন, সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। স্বাস্থ্যবিধি না মানার কারণেই আবার কোভিডের বিস্তার ঘটছে। করোনার যে ধরনটা দেখা যাচ্ছে, সেটি তো ব্যাপকভাবে বিস্তার ঘটছে।

আদালত অঙ্গন সংক্রমণের ক্ষেত্রে ‘অনেক বেশি ঝুঁকিপূর্ণ’ মন্তব্য করে আইনজীবী ও আদালত সংশ্লিষ্ট সবার স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দেন প্রধান বিচারপতি।

মহামারির পরিবর্তিত পরিস্থিতিতে প্রধান বিচারপতির সিদ্ধান্তে বিচারক ও আইনজীবীরা এদিন কালো কোট ও গাউন ছাড়াই আদালতের কার্যক্রমে অংশ নিচ্ছেন।

প্রধান বিচারপতি জ্যেষ্ঠ বিচারকদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত দিয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন সুপ্রিমকোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান।

তিনি বলেন, প্রধান বিচারপতির সঙ্গে বাংলাদেশ সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ বিচারপতি মহোদয়গণের আলোচনাক্রমে এ সিদ্ধান্ত হয় যে, পরিবর্তিত পরিস্থিতে বিচারক এবং বিজ্ঞ আইনজীবীবৃন্দ ক্ষেত্রমত সাদা শার্ট বা সাদা শাড়ি/সালোয়ার কামিজ ও সাদা নেক ব্যান্ড/কালো টাই পরিধান করবেন। এ ক্ষেত্রে কালো কোট ও গাউন পরিধান করার প্রয়োজনীয়তা নেই। এ নির্দেশনা বাংলাদেশ সুপ্রিমকোর্ট এবং দেশের সব অধস্তন আদালতে অবিলম্বে কার্যকর হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ