স্বাস্থ্যবিধি মেনেই অনুষ্ঠিত হল ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

স্বাস্থ্যবিধি মেনেই অনুষ্ঠিত হল ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা

অনলাইন ডেস্ক

 

স্বাস্থ্যবিধি মেনেই অনুষ্ঠিত হল ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। করোনার সংক্রমণ এড়াতে পরীক্ষার সময় স্বাস্থ্যবিধি নিশ্চিত করার ওপর জোর দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

৪১তম বিসিএসে মোট আবেদন করেছেন চার লাখ ৭৫ হাজার জন। এর মধ্যে নিয়োগ দেওয়া হবে দুই হাজার ১৬৬ জনকে। নিয়োগ প্রাপ্তদের মধ্যে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, পররাষ্ট্রে ২৫ পুলিশ ক্যাডারে সহকারি পুলিশ সুপার পদে ১০০ জন নিয়োগ পাবেন।
আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীসহ দেশের সব ক’টি বিভাগে একযোগে এই পরীক্ষা শুরু হয়। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষার হলে প্রবেশ করেন পরিক্ষার্থীরা।

পরীক্ষা হলের বাইরে পরীক্ষার্থীদের হাত ধোয়া বা স্যানিটাইজ করার ব্যবস্থা, পরীক্ষার্থীদের হলে প্রবেশের সময় শরীরের তাপমাত্রা পরিমাপের জন্য নন-কন্ট্যাক্ট ইনফ্রারেড থার্মোমিটারের সুবিধা রাখা, প্রতিটি পরীক্ষার হলের কন্ট্রোল রুমে মাস্ক ও জীবাণুনাশকের ব্যবস্থা করার নির্দেশনা দেওয়া হয়।

প্রতিটি পরীক্ষা কেন্দ্রে পর্যাপ্ত আলো-বাতাসের ব্যবস্থা নিশ্চিত করা, শিক্ষা প্রতিষ্ঠানের মেঝেসহ সকল এলাকা পরিষ্কার ও জীবাণুমুক্ত করা এবং অপেক্ষমাণ জনসমাগম নিয়ন্ত্রণ করার কথাও বলা হয়। আসন ব্যবস্থা এমনভাবে সাজাতে বলা হয়, যাতে দুজন পরীক্ষার্থীর মধ্যে কমপক্ষে তিন ফুট দূরত্ব থাকে।

এছাড়াও উল্লেখযোগ্য শূন্য পদের মধ্যে রয়েছে শুল্ক ও আবগারিতে ২৩টি, কর ক্যাডারে ৬০টি, আনসারে ২৩টি, নিরীক্ষা ও হিসাব ক্যাডারের ২৫টি, সমবায় ক্যাডারে আটটি, পরিসংখ্যান কর্মকর্তা পদে ১২টি, তথ্য ক্যাডারে ৪৭টি, বিসিএস কৃষি ক্যাডারের ১৮৯টি, বাণিজ্য ক্যাডারের সহকারী নিয়ন্ত্রকের চারটি, স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন, ডেন্টাল সার্জনের ১৪০টি ও সাধারণ শিক্ষায় ৮৯২টি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ