স্বেচ্ছাসেবকলীগ নেতা আফসার আজিজের থলের বিড়াল বের হচ্ছে ,সুব্রত পুরকায়স্থ বিব্রত

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৯

স্বেচ্ছাসেবকলীগ নেতা আফসার আজিজের থলের বিড়াল বের হচ্ছে ,সুব্রত পুরকায়স্থ বিব্রত

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সিলেট জেলা সভাপতি আফসার আজিজের বিরুদ্ধে মসজিদের ভূমি দখলের অভিযোগে সিলেটে ইমেজ সংকটে পড়েছে স্বেচ্ছাসেবকলীগ। এ নিয়ে কেন্দ্রীয় ও জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতা-কর্মীদের মধ্যে তোলপাড় হচ্ছে। ক্ষুব্ধ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। বিব্রতকর অবস্থায় পড়েছেন আফসার আজিজের গুরু স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ। তবে আফসার আজিজের থলের বিড়াল বের হচ্ছে।

সূত্রমতে আগামী দুই এক দিনের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সরকারের উচ্চ মহলে অভিযোগ করবেন অভিযোগকারীরা। নগরীর শেখঘাট ঘাসিটুলা,জিন্দাবাজার,মিরাবাজার সহ বিভিন্ন এলাকায় ভূমি দখল,ছাড়াও দলে স্বেচ্ছাসেবকলীগে জামায়াত,শিবির ও ছাত্রদলের চিহৃত সন্ত্রাসীরা অনুপ্রেবেশে সংগঠনের ভাবমূর্তি নিয়ে প্রশ্নবিদ্ধ দলীয় নেতা-কর্মীরা। আফসার আজিজের গুরু স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ বিব্রত অবস্থায় পড়ায় সাংবাদিকদের ফোন রিসিভ করছেন না।

স্বেচ্ছাসেবকলীগের নাম প্রকাশে অনিচ্ছুক নেতা কর্মীরা অভিযোগ করছেন সুব্রত পুরকায়স্থ শুধু ভূমি খেকো আফসার আজিজের গুরু নয় তিনি তার ব্যবসায়ী সহযোগী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন অপরাধীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন সেই মুহুর্তে সিলেটে ক্ষমতাসীন আওয়ামীলীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবকলীগের জেলা সভাপতি আফসার আজিজের বিরুদ্ধে ভূমি দখলের অভিযোগ খোদ প্রশাসনকে হতবাক করেছে। আফসার আজিজের গত ১০বছরের অবৈধ সম্পদের হিসাব ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী করছেন দলের সাধারন নেতা-কর্মীরা এবং সিলেটবাসী। আফসার আজিজ হঠাৎ করে আঙ্গুল ফুলে কলাগাছ নিয়ে সকলের দৃষ্টি করেছে। স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় অনেক নেতা অভিযোগ করছেন আফসার আজিজ ও তার গুরু সুব্রত পুরকায়স্থের জন্য আজ সিলেটে স্বেচ্ছাসেবকলীগ ইমেজ সংকটে। বিগত জেলা স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনে তারা দুজনের হাতের মিল থাকায় কমিটি হয়েছে পকেট কমিটি। যারা ফেষ্টুন বিল বোর্ড আর তদবির বানিজ্য দিয়েছে তাদেরকে নিয়ে সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগ হয়েছে। কমিটি’র অনেক নিষ্কৃয় ও প্রবাসে।

গত ৬ অক্টোবর নগরীর ঘাসিটুলা বড় মসজিদের মোতাওয়াল্লী মোঃ সামছুজ্জামান সিলেট প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে আফসার আজিজ গংদের কবল থেকে মসজিদের ভূমি উদ্ধারের দাবীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। এই গংদের অড়ালে স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আফসার আজিজের গুরু সুব্রত পুরকায়স্ত্রের হাত নড়ছড় করছে কি না তা নিয়ে অনেকে ভাবছেন ?

জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক জালাল উদ্দিন কয়েস এ প্রতিবেদককে বলেন ব্যবসা বানিজ্য যে কেউ করতে পারে। ভূমি দখলের অভিযোগ বিষয়ে বলেন কাগজ পত্রে সাধারনত ভূমি মালিক হতে হয়। যে প্রকৃত মালিক তা কাগজ বলে দিবে। এ বিষয় তার ব্যক্তিগত। কিন্তুু কেহর বিরুদ্ধে কোন অভিযোগ আসলে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া দায়িত্ত্ব প্রশাসনের। তবে বিষয়টি তিনি এড়িয়ে যান। বলেন তিনি শুনেছেন ও প্রত্রিকায় দেখেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ