সড়ক দুর্ঘটনারোধে রশিদপুরে অবস্থান কর্মসূচি

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২১

সড়ক দুর্ঘটনারোধে রশিদপুরে অবস্থান কর্মসূচি

অনলাইন ডেস্ক :: সিলেটের দক্ষিণ সুরমার রশিদপুর পয়েন্টে প্রাণঘাতি সড়ক দুর্ঘটনারোধে অবস্থান কর্মসূচি পালন করছে তিন উপজেলাবাসী। বুধবার সকাল ১০টা থেকে রশিদপুর পয়েন্টে ৬ দফা দাবিতে দক্ষিণ সুরমা, বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলার বাসিন্দারা অবস্থান কর্মসূচি পালন করেন।

এসময় উপস্থিত জনসাধারণের অনেকের চোখ আটকে যায় এক শিশুর দিকে চেয়ে। ১ বছর বয়সী শিশুটির নাম আয়ান।বাড়ি দক্ষিণ সুরমার রশিদপুর গ্রামে। সে এসেছে তার বাবা শানুর মিয়ার কোলে চড়ে। তারও দাবী আর কতোদিন মৃত্যুফাঁদ হয়ে থাকবে এই মহাসড়ক? আর কতোদিন এখানে শিশুরা হারাবে তার প্রিয় মা-বাবাকে?

বুধবার সকাল দশটা থেকে শুরু হওয়া অবস্থান কর্মসূচীতে বিভিন্ন সংগঠনের ব্যনার নিয়ে শতশত মানুষ অংশ নিয়েছেন।এসময় এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি রশিদপুর পয়েন্টে গোল চত্বর নির্মাণসহ ৬ দফা দাবি জানিয়ে স্লোগান দিতে দেখা যায়।

তাদের দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য দাবী হচ্ছে, রশিদপুর ত্রিমুখী পয়েন্টে গোল চত্বর বা ডিভাইডার নির্মাণ, ৬ লেন প্রকল্প বাস্তবায়নের পূর্ব পর্যন্ত স্প্রিডব্রেকার নির্মাণ, স্থায়ী ট্রাফিক পুলিশ দেওয়া, রশিদপুর পয়েন্টের দু-পাশ প্রশস্তকরণ, যাত্রী ছাউনি নির্মাণ, রোড সাইন।

উল্লেখ্য, ‘মানুষখেকো’ মহাসড়কে পরিণত হয়েছে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুর নামক স্থানটি। বার বার এই সড়কে ঘটছে দুর্ঘটনা, হয় প্রাণহানি। গত দুই মাসেই এ স্থানে দুটি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ১০ জন। এছাড়া ছোটখাটো দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অনেকেই।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ