হবিগঞ্জের ৯৪ জন নিয়ে সিলেটে একদিনে করোনা আক্রান্ত ১৩৯ জন

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, জুন ২১, ২০২০

হবিগঞ্জের ৯৪ জন নিয়ে সিলেটে একদিনে করোনা আক্রান্ত ১৩৯ জন

নিজস্ব প্রতিবেদক : একদিনে সিলেট অঞ্চলে যুক্ত হলেন আরো ১৩৯ করোনা রোগী। এর মধ্যে সিলেট জেলার ৮জন, সুনামগঞ্জের ৩ জন, হবিগঞ্জের ৯৪ জন ও মৌলভীবাজারের ৩৪ জন রয়েছেন। ঢাকা ও সিলেটের দুটি পিসিআর ল্যাবের রিপোর্ট শেষে এই ১৩৯ জনের করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

শনিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের ২য় তলায় স্থাপিত পিসিআর ল্যাব থেকে নমুনা পরীক্ষার পর ৩২ জন করোনা আক্রান্ত হয়েছেন। মোট ১৮৮ টি নমুনা পরীক্ষায় ৩২ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে সিলেটের ৭ জন এবং হবিগঞ্জের ২৫ জন রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন ওসমানী হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়। একইদিনে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে ২৫ টি নমুনা পরীক্ষায় সিলেটের ১ জন ও সুনামগঞ্জের ৩ জনের করোনা শনাক্ত করা হয়।

হবিগঞ্জে ৬৯ জন
এদিকে, হবিগঞ্জ জেলায় শনিবার (২০ জুন) করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৬৯ জন। ঢাকা থেকে পাঠানো নমুনা পরীক্ষার ফলাফলে তাদের করোনা পজেটিভ আসে বলে বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩৪৫ জন। তাদের মধ্যে ১৫৮ জন সুস্থ হয়েছেন আর মারা গেছেন ৪ জন ।

মৌলভীবাজারে ৩৪ জন
এদিকে, মৌলভীবাজার জেলায় আজ শনিবার (২০ জুন) নতুন করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা পরীক্ষা শেষে ফলাফল পজেটিভ আসে বলে বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের দাঁড়ালো সংখ্যা ২৭১ জনে। ইতিমধ্যে ৮৬ জন সুস্থ হয়েছেন আর করোনায় মারা গেছেন ৪ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সুত্র অনুযায়ী আজ শনিবার (২০ জুন) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন মোট ২৯৮৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৬৮৮, সুনামগঞ্জে ৭৮৫, হবিগঞ্জে ২৭৬ ও মৌলভীবাজার জেলায় ২৩৭ জন। বিকেলে ঢাকা ও সিলেটের পৃথক পৃথক ল্যাবের হিসেব শেষে সিলেট বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাড়াঁলো ৩ হাজার ১ শ’২৫ জনে। সেই সাথে নতুন নতুন ৮ জন যুক্ত হয়ে সিলেট জেলায় ১৬৯৬, ৩ জন যুক্ত হয়ে সুনামগঞ্জে ৭৮৮, সিলেট ও ঢাকার পরীক্ষা শেষে ৯৪ জন যুক্ত হয়ে ৩৭০ এবং ৩৪ জন যুক্ত হয়ে মৌলভীবাজারে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৭১ জনে বৃদ্ধি পেলো।

সেই সাথে সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন মোট ১৯৯ জন। এর মধ্যে সিলেটে ৬৪, সুনামগঞ্জে ৯৮, হবিগঞ্জে ৩৪ ও মৌলভীবাজারে ৩ জন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২০ জন। এর মধ্যে সিলেটে ৬ ও সুনামগঞ্জে ১৪ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৫৮। এর মধ্যে সিলেটে ২৩৯, সুনামগঞ্জে ১৭৫, হবিগঞ্জে ১৫৮ ও মৌলভীবাজারে ৮৬ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৪৬৪২ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৩২৯১ জনকে।

বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৩৫১ জন। এর মধ্যে সিলেটে ৫৪১, সুনামগঞ্জে ৪৭৬, হবিগঞ্জে ১৭ ও মৌলভীবাজারে ৩১৭ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৬৯ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জে ১২৬ ও মৌলভীবাজারে ৩০ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ