হবিগঞ্জে টাকা আত্মসাতকারী পিআইও এবার বরখাস্ত

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, মে ৩, ২০২১

হবিগঞ্জে টাকা আত্মসাতকারী পিআইও এবার বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জের মাধবপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করে ৭৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে। রোববার (২ মে) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপ-সচিব (প্রশাসন) কাজী শফিকুল আলম স্বাক্ষরিত এক পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

পত্রে বলা হয়েছে, হবিগঞ্জের মাধবপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ মাসুদুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করে ৭৩ লাখ টাকা উত্তোলন করে আত্মসাত করেন। ৩০ এপ্রিল পুলিশ তাকে গ্রেফতার করে। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছেন। এ ঘটনায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

বরখাস্ত হলেও তিনি বিধি মোতাবেক খরপোষের ভাতা পাবেন। বরখাস্তের আদেশের অনুলিপি হবিগঞ্জ জেলা প্রশাসক ও মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

স্বাক্ষর জাল করে ৭৩ লাখ টাকা আত্মসাতের ঘটনায় রোববার বিকেলে ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য হবিগঞ্জ স্থানীয় সরকার উপ-পরিচালক তওহিদ আহমেদ সজিবকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক ইশরাত জাহান। আগামী ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে।

গ্রেফতারের পর থেকে কারাবাসে আছেন মোহাম্মদ মাসুদুল ইসলাম। তার বিরুদ্ধে দায়ের করা মামলা তদন্ত করছেন দুর্নীতি দমন কমিশন (দুদক), হবিগঞ্জ।

আমাদের ফেইসবুক পেইজ