হবিগঞ্জে ১৬ লাখ টাকার পোনা মাছ জব্দ : ৪ জনকে অর্থদণ্ড

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

হবিগঞ্জে ১৬ লাখ টাকার পোনা মাছ জব্দ : ৪ জনকে অর্থদণ্ড

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জে বিপুল পরিমান পোনা মাছ জব্দ করেছে উপজেলা প্রশাসন । পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চার পোনা মাছ বিক্রেতাকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে নবীগঞ্জ পৃথক স্থান থেকে পোনা মাছ জব্দ করা হয় বলে জানান উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মমিন।
তিনি বলেন, ‘প্রায়ই কিছু অসাধু মাছ বিক্রেতা উপজেলার বিভিন্ন হাট বাজারে পোনা মাছ বিক্রি করে আসছিল। আজ বাজারে পোনা বিক্রি হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে উপজেলা মৎস্য অফিসার মোঃ আসাদ উল্লাহ অভিযান পরিচালনা করেন।’

নবীগঞ্জ উপজেলা মৎস্য অফিসার মোঃ আসাদ উল্লাহ জানান, নবীগঞ্জ পৌর শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বেশ কয়েক কেজি পোনা মাছ উদ্ধার করা করেন। এসময় তাদের উপস্থিতি বুঝতে পেরে অভিযানের আগেই মাছ ব্যবসায়ীরা সেখান থেকে পালিয়ে যায়। পরে উদ্ধারকৃত পোনা মাছগুলো নিয়ে যাওয়া হয় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মমিন জানান, জব্দকৃত পোনা মাছগুলো নিয়ে তারা পৌর এলাকার গন্ধা এলাকায় উন্মুক্ত জলাশয়ে নিয়ে যাচ্ছিলেন। পথিমধ্যে দেখতে পান পিকআপ ভ্যান যোগে কয়েকজন মাছ বিক্রেতা বিপুল পরমান পোনা মাছ নিয়ে যাচ্ছে। বিক্রেতাদের আটক করা হলে তারা স্বীকার করে বাংলাবাজারে নিয়ে যাচ্ছিল বিক্রির উদ্দ্যেশে। পরে তাদেরকে আটক করে, তাদের কাছ থেকেও পোনা মাছগুলো উদ্ধার করে উন্মুক্ত জলাশয়ে অবমুক্ত করা হয়। পোনার পরিমান প্রায় ১৬ লক্ষ হবে বলেও জানান তিনি।

পরে বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃত চার অসাধু পোনা বিক্রেতা কাছ থেকে ৫শ টাকা করে মোট ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- উপজেলার করগাঁও ইউনিয়নের ফতেনগর গ্রামের মতক্কির মিয়া, ছোট সাকুয়া গ্রামের আফছর উল্ল্যা, লক্ষিপুর এমদাদুল হক, পুরুষউত্তমপুর গ্রামের আশীক মিয়া।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ