হাইটেক পার্কের উদ্দেশ্য ছিল তরুণ তরুণী উদ্যোক্তাদের একটা সুযোগ করে দেওয়া : মন্ত্রী ইমরান

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২১

হাইটেক পার্কের উদ্দেশ্য ছিল তরুণ তরুণী উদ্যোক্তাদের একটা সুযোগ করে দেওয়া : মন্ত্রী ইমরান

বিপলু আহমেদ : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, মার্চ মাস জাতির জন্য গুরুত্বপূর্ণ একটি মাস। ৭মাচের ধাক্কা দিয়ে যার জন্যে ২৬ শে মার্চ আমরা স্বাধীনতা পেয়েছি।

সোমবার (৮ মার্চ) সিলেট উইমেন্স চেম্বার অব কমার্সের উদ্যোগে নগরীর শাহী ঈদগাহ খেলার মাঠে আয়োজিত মাসব্যাপী নারী উদ্যোক্তার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, হাইটেক পার্কের উদ্দেশ্য ছিল তরুণ তরুণী উদ্যোক্তাদের একটা সুযোগ করে দিবো। তার জন্য সেখানে যেতে হবে। আমাদের দেশের অনেক মেয়েরা বিভিন্ন দেশে কাজ করেন।এতে করে তাদের বিভিন্ন সমস্যা পড়তে হয়।

মন্ত্রী বলেন, মহিলাদের জন্য সিলেটে টেকনিক্যাল টিচিং সেন্টারে (টিটিসি) প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। দালালদের মাধ্যমে গ্রাম থেকে মহিলাদের আনা হয়। কিন্তু দালাদের মাধ্যমে না গিয়ে দেশে মহিলাদের জন্য বিভিন্ন ধনের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।

তিনি বলেন, সারাদেশে ৭টা টিটিসি রয়েছে।দেশের প্রতিটি উপজেলায় টিটিসি করা হবে। তাই যেখানে টিটিসি রয়েছে সেখানে গিয়ে প্রশিক্ষণ নিয়ে বিদেশ যাওয়ার জন্যে অনুরোধ জানান মন্ত্রী।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ