হাওর বাঁচাও আন্দোলনের কমিটি গঠন : সভাপতি আবু সুফিয়ান, সম্পাদক বিজন সেন রায়

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২১

হাওর বাঁচাও আন্দোলনের কমিটি গঠন : সভাপতি আবু সুফিয়ান, সম্পাদক বিজন সেন রায়

অনলাইন ডেস্ক
কাউন্সিলের মাধ্যমে হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিজন সেন রায়।

বুধবার (৩১ মার্চ) বিকেলে শহরের কাজীর পয়েন্টে একটি কমিউনিটি সেন্টারে হাওর বাঁচাও আন্দোলনের দ্বিতীয় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে উপস্থিত কাউন্সিলারদের সর্বসম্মতিক্রমে পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন এই কমিটি ঘোষণা করা হয়। আগামী ৩ কার্য দিবসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করতে সময়সীমা দেওয়া হয়েছে নতুন সভাপতি ও সম্পাদককে।

নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে শপথ পাঠ করান সংগঠনের উপদেষ্টা শীলা রায়। নতুন কমিটি কর্তৃক সম্প্রতি শাল্লায় সংখ্যালঘু হিন্দু পরিবারের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জানানো হয়।

এর আগে সকাল সাড়ে দশটা থেকে দুপুর দুইটা পর্যন্ত কাউন্সিলের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অধিবেশনের শুরু হয়। পরে হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি মুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরুসহ আন্দোলনে সম্পৃক্ত থাকা সকল প্রয়াতদের স্মরণে শোক প্রস্তাব গৃহীত হয় এবং দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। কাউন্সিলে সিলেট বিভাগের ৪ জেলাসহ হাওর অধ্যুষিত নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার হাওর বাঁচাও আন্দোলনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

কাউন্সিলের প্রথম অধিবেশনে হাওর বাঁচাও আন্দোলন, কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্যে রাখেন হাওর ও জলাভূমি উন্নয়ন বোর্ডের সাবেক মহাপরিচালক প্রকৌশলী মু. ইনামুল হক।

স্বাগত বক্তব্য রাখেন হাওর বাঁচাও আন্দোলন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায়, এ ছাড়াও বক্তব্য রাখেন হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট স্বপন কুমার দাস রায়, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সুখেন্দু সেন, নেত্রকোনা জেলা কমিটির প্রতিনিধি আব্দুল হালিম, ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির প্রতিনিধি শামীম আহমেদ, হবিগঞ্জ জেলা কমিটির প্রতিনিধি জাফর ইকবাল চৌধুরী, এম এ জব্বার, সিলেট জেলা কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা মহিউদ্দীন, যুগ্ম আহ্বায়ক কাউসার আহমদ, সদস্য তারেক আল মঈন, সুনামগঞ্জ জেলা কমিটির সদস্য সচিব রাজু আহমদ, সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক শহীদ নূর আহমদ, জগন্নাথপুর উপজেলা কমিটির আহ্বায়ক সিরাজুল ইসলাম, বিশ্বম্ভরপুর উপজেলা কমিটির সভাপতি আব্দুল গণি, তাহিরপুর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক তোজাম্মুন হক নাসরুম, শাল্লা উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক তরুণ কান্তি দাশ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কমিটির সভাপতি জালাল উদ্দিন, দিরাই উপজেলা কমিটির সাধারণ সম্পাদক শামসুল ইসলাম সরকার, জামালগঞ্জ উপজেলা কমিটির সভাপতি শাহানা আল আজাদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দুর্নীতিবাজ লুটেরাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, হাওরের সামগ্রিক উন্নয়ন কাজে কৃষকদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে, নদী খনন করে নদী শাসন নিশ্চিত করতে হবে। কাউন্সিলে হাওর বিষয়ক পৃথক মন্ত্রণালয় গঠনের দাবি জানানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ