হাওয়া ভবনে সৃষ্টি কসাই বাহিনীকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে : নওফেল

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

হাওয়া ভবনে সৃষ্টি কসাই বাহিনীকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে : নওফেল

অনলাইন ডেস্ক ::

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, হাওয়া ভবন থেকে সৃষ্টি কসাই বাহিনীকে অচিরেই বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার গঠন করে সারা দেশে আওয়ামী লীগকে নিচিহ্ন করার জন্য চক্রান্ত শুরু করে।

তিনি বলেন, খালেদা জিয়ার কুপুত্র তারেক রহমানের প্রত্যক্ষ মদদে সারা দেশে ছাত্রলীগ-যুবলীগের অসংখ্য দক্ষ সংগঠককে বেছে বেছে হত্যা করে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে ওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-পাঠাগার সম্পাদক মহিম উদ্দিনকে বিদেশ থেকে কৌশলে ডেকে এনে নির্মমভাবে হত্যা করে হাওয়া ভবন থেকে সৃষ্টি কসাই বাহিনী। কসাই বাহিনীর নেপথ্যে যারা ছিল তাদের অচিরেই বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। মহিমের হত্যার সাথে সরাসরি সম্পৃক্তদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না।
আজ মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক ও ওমর গণি এম.ই.এস. বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মহিম উদ্দিন মহিমের ১৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষা উপ-মন্ত্রী বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে বিভিন্ন ধরনের সরকার বিরোধী কার্যকলাপের সাথে জড়িত। তারা এদেশে অবস্থিত বিদেশি দূতাবাসগুলোতে ধর্ণা দিয়ে সরকারের বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচারে লিপ্ত রয়েছে। বর্তমানে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দেশি-বিদেশি বিভিন্ন সংস্থা গোষ্ঠি চক্রান্ত ও ষড়যন্ত্রের লিপ্ত রয়েছে। এসকল চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের সজাগ ও সচেতন থেকে রাজপথে দাঁত ভাঙা জবাব দিতে হবে।

তিনি বলেন, আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামের ঐতিহাসিক ফটোগ্রাউন্ড মাঠে সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশ সফর করার জন্য ছাত্রলীগ, যুবলীগসহ চট্টগ্রামের সর্বস্তরের মানুষের প্রতি উদাত্ব আহ্বান জানান।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক ও ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মহিম উদ্দিন মহিমের ১৮তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে শহীদ মহিম স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

সকল কর্মসূচির মধ্যে ছিল গতকাল রাত ১টায় নগরীর গরীব উল্লাহ শাহ মাজার সংলগ্ন মহিম উদ্দিন মহিমের কবরে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন, আজ মঙ্গলবার নগরীর জিইসি মোড়স্থ রয়েল গার্ডেন কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও জিয়ারত।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মানবিক যুব সংগঠক এম আর আজিমের সভাপতিত্বে ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল হোসেন আবু’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সভাপতি লিয়াকত সিকদার। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান ও সাবেক অশোক চৌধুরী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও শহীদ ছাত্রনেতা মহিম উদ্দিন মহিমের বড় ভাই গিয়াস উদ্দিন। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা সরওয়ার মোর্শেদ কচি, জাহাঙ্গীর আলম, আবু সাঈদ সুমন, ফরিদ উদ্দিন ফরহাদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন, ভিপি ইউনুস, জসিম উদ্দিন খোন্দকার, নাজমুল আহসান, বিপ্লব মিত্র, কেন্দ্রীয় যুব লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক তরুণ আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, হাসান মনসুর, চট্টগ্রাম মহানগর যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য এস.এম. সাঈদ সুমন, হাবিব উল্লাহ নাহিদ, শহীদুল ইসলাম শামিম, আসহাব রসূল চৌধুরী জাহেদ, নেছার আহমদ, আছিফুর রহমান মুন্না, রাজিব দত্ত রিংকু, ফারুকুল ইসলাম অঙ্কুর, আব্দুল জলিল বাহাদুর, কাজী আলমগীর, মীর ইমরুল হাসান চৌধুরী রুবেল, শওকত উল্লাহ সোহেল, গোলাম ফোরকান, ওয়ালিদ মিল্টন, আওয়ামী লীগের বিজ্ঞানবিষয়ক উপ-কমিটির সদস্য ওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের জিএস আরশেদুল আলম বাচ্চু, অসীম বণিক, নুরুল আলম মিয়া, ফজলুল কবির সোহেল, ফখরুল আলম রিপন, চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য আলী আবরাহা দুলাল, কাউন্সিলর এসরারুল হক এসরাল, কাউন্সিলর মোবারক আলী, কাউন্সিলর নুর মোস্তফা টিনু, রাশেদুল আজিম রাসেল, হাজী ইব্রাহিম, ওসমান গণি আলমগীর, মেজবাহ উদ্দিন আহমেদ মোর্শেদ, হাবিবুর রহমান তারেক, মোসলেহ উদ্দিন আহমদ শিবলী, ইলিয়াছ উদ্দিন, কফিল উদ্দিন আহমদ, অমল কৃষ্ণ নাথ টুটুল, হাসানুজ্জামান টিপু, ফরিদুল আলম, হামিদুর রহমান সাকিব, আলী রেজা পিন্টু, আবু সাঈদ সুমন, সাবের আহমদ, মো. সেলিম, আদনান মাহফুজ সজিব, এরশাদ হোসেন মনি, সাজ্জাদ হোসেন, ইঞ্জিনিয়ার শিবলী সাদিক সোহেল, এপোলো বড়ুয়া, সোহেল ইমরান, বিপ্লব দত্ত, বখতেয়ার উদ্দিন, সায়েদ রহিম, এস.এম. মবিনুল হক মনিরাজ, আব্দুল করিম, নগর ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াছির আরাফাত কচি, একরামুল হক রাসেল, ফররুক আহমদ পাভেল, মাঈনুল হাসান চৌধুরী শিমুল, নগর ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক অমিতাভ চৌধুরী বাবু, নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, নগর ছাত্রলীগের সম্পাদকমণ্ডলীর সদস্য কবির আহমদ, মিন্টু কুমার দে, আবুল মনসুর টিটু, তুষার ধর, সাব্বির সাকির প্রমুখ।

বিডি প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ