হাফিজ ও পিসিবির সমালোচনায় শোয়েব আখতার

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

হাফিজ ও পিসিবির সমালোচনায় শোয়েব আখতার

খেলা ডেস্ক :: পাক ক্রিকেটার মোহাম্মদ হাফিজকে পিসিবির মুখোমুখি হওয়ার পরামর্শ দিয়েছেন দেশটির সাবেক গতিতারকা শোয়েব আখতার।

শুধু তাই নয়, টুইটারে নিজের করোনা টেস্ট নিয়ে পোস্ট করায় হাফিজের সমালোচনাও করেছেন শোয়েব।

এক ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেন, টেস্ট তো করা হয়ে গেছে। আমি হাফিজকে পরামর্শ দিচ্ছি– তার পূনরায় কভিড-১০ পরীক্ষায় ফল টুইটারে পোস্ট না করে সেটি নিয়ে পিসিবির মুখোমুখি হতে। এমন কাণ্ডে বোর্ডের সঙ্গে ক্রিকেটারের সম্পর্ক খারাপ হয়, যেটি হাফিজের মতো খেলোয়াড় থেকে আশা করা যায় না।

শুধু হাফিজই নয়, পিসিবি ও পাক সরকারের সমালোচনাও করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

পিসিবি খুবই অব্যবস্থাপনার পরিচয় দিয়েছে মন্তব্য করে শোয়েব বলেন, ইংল্যান্ডে পাকিস্তানের এই সফরটা খুবই জরুরি। আমরা চাই এই টেস্ট সিরিজটা জিততে। সে বিষয়টি বিবেচনায় আমাদের সেখানে নিখুঁত একটা টিম পাঠানো উচিত ছিল।

তিনি বলেন, ‘আমরা খেলোয়াড়দের টেস্ট করা শুরু করেছি। এর পর দেখা গেল আমাদের ক্রিকেটাররা করোনা পজিটিভ। পাকিস্তানে সম্ভবত লাহোর, করাচিতে সবচেয়ে খারাপ অবস্থা এখন করোনা সংক্রমণের। আমি নিশ্চিত, আপনি যদি টেস্ট করা অব্যাহত রাখেন, তা হলে আরও অনেক বেশি পজিটিভ রেজাল্ট পাবেন।’

উল্লেখ্য, ইংল্যান্ড সফরের সবুজ সংকেত পাওয়ার পর অনুশীলন শুরু করে পাকিস্তান।

স্কোয়াড ঘোষণার পর করোনা টেস্টের পর পাকিস্তান ক্রিকেট বোর্ড জানায়, স্কোয়াডের ২৯ সদস্যদের মধ্যে ১০ ক্রিকেটারের শরীরে পজিটিভ ফল এসেছে। এদের মধ্যে অন্যতম মোহাম্মদ হাফিজ।

তবে পিসিবি আয়োজিত সেই টেস্টকে বিশ্বাস না করে ব্যক্তিগত উদ্যোগে টেস্ট করান হাফিজ নিজেই।

বিষয়টি ভালোভাবে নেয়নি পিসিবি।

তবে শুক্রবার পিসিবির সর্বশেষ পরীক্ষায় মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, শাদাব খান ও মোহাম্মদ হাসনাইনের ফল নেগেটিভ আসে। কিন্তু তাতেও লাভ হলো না।

প্রথম পরীক্ষায় পজিটিভ হওয়া ১০ জনকে দেশে রেখেই ইংল্যান্ডের বিমানে উঠেছে মিসবাহ-উল হকের দল।

আগামী সপ্তাহে তৃতীয় পরীক্ষায় নেগেটিভ হলে পরে দলের সঙ্গে যোগ দেবেন হাফিজ-রিয়াজরা। আপাতত মুসা খান ও রোহেল নাজিরকে যুক্ত করে ২০ জনের দল নিয়ে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান।

ইংল্যান্ড সফরে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ