হাসপাতালে আরও ১০৬ ডেঙ্গি রোগী

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২১

হাসপাতালে আরও ১০৬ ডেঙ্গি রোগী

অনলাইন ডেস্ক

দেশে দিন দিন করোনাভাইরাস সংক্রমণ কমলেও ডেঙ্গু পরিস্থিতি ধারাবাহিকভাবে বাড়ছে। এ ধারাবাহিকতায় রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত ডেঙ্গি জ্বরে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ১০৬ জন রোগী ভর্তি হয়েছেন। ফলে এ বছর বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। সর্বশেষ ভর্তি হওয়া রোগীদের মধ্যে মধ্যে ঢাকাতেই ৯১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১৫ জন ভর্তি হয়েছেন।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ৮৪৬ জন। তাদের ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৮৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬১জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১০৬ জনের মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ২৫ জন ও বেসরকারি হাসপাতাল এবং ক্লিনিকে ৬৬ জন ভর্তি হন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ১১৫ জন।

এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গি আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২১ হাজার ১৮ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বর ৭ হাজার ৮৪১ জন এবং চলতি মাসের ১৫ অক্টোবর পর্যন্ত ২ হাজার ৮২১ জন ভর্তি হন।

এ বছর ১ জানুয়ারি থেকে ১৫ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২১ হাজার ১৮ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২০ হাজার ৯০ জন। মারা গেছেন ৮২ জন। মারা যাওয়া ৮২ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বর ২৩ জন এবং চলতি মাসের ১৫ অক্টোবর পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ