হাসপাতালে শুয়ে মেননের সঙ্গে নাসিমের শেষ কথা

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

হাসপাতালে শুয়ে মেননের সঙ্গে নাসিমের শেষ কথা

অনলাইন ডেস্ক :; করোনাভাইরাস আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় শুয়েও ভার্চুয়াল সভার পরিকল্পনা করছিলেন ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। শনিবার সকালে মৃত্যুর পর সাংবাদিকদের এ তথ্য জানান ১৪ দলের জোট শরিক বাংলাদেশেও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তার মৃত্যুতে হতাশা প্রকাশ করে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসের মধ্যে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে ১৪ দলের একটি ভার্চুয়াল কনফারেন্স হওয়ার কথা ছিল। কয়েক দিন আগে তিনি যখন হাসাপাতালে চিকিৎসাধীন তখন তার সঙ্গে আমার শেষ কথা হয়েছিল। কথা ছিল যে শিগগিরই আমরা একটা ভার্চুয়াল কনফারেন্সে সবাই মিলিত হয়ে দেশের অবস্থা নিয়ে কথা বলব।”

রাশেদ খান মেনন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য সহযোদ্ধা হিসেবে ১৪ দলের সব দলকে একসঙ্গে ডেকে কার্যক্রম অব্যাহত রেখে গেছেন মোহাম্মদ নাসিম। সরকারের উন্নয়ন অব্যাহত রাখার ক্ষেত্রেও ভূমিকা পালন করে গেছেন তিনি। তার মৃত্যু অপ্রত্যাশিত, কারণ তার সেই বয়স হয়নি যে বয়সে তাকে চলে যেতে হবে।’

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, “আজকে তিনি আরও অনেক কিছু এই দেশকে দিতে পারতেন। কিন্তু সেই সুযোগ আর রইল না।

ওয়ান ইলাভেনের পর নাসিমের নির্যাতনের কথা স্মরণ করে মেনন বলেন, ‘জেলের অভ্যন্তরে তিনি নিপীড়নের শিকার হয়েছেন। সেনাশাসন আমলে জেলের ভেতরে তার স্ট্রোক হয়। বহু কষ্টে তিনি বাঁচেন। সেই অসুস্থ শরীর নিয়েই তিনি তার দায়িত্ব পালন করে গেছেন। বিশেষ করে আওয়ামী লীগের আন্দোলন তো বটেই অন্যদিকে ১৪ দলকে নিয়ে সামনে এগোনোর ক্ষেত্রে মোহাম্মদ নাসিম যথাযথ ভূমিকা পালন করেছেন। বাংলাদেশের মানুষ নাসিমকে গভীর শ্রদ্ধা ও মর্যাদার সঙ্গে স্মরণে রাখবে’।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ