হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন মমতা

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২১

হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন মমতা

অনলাইন ডেস্ক

ভোটের প্রচারমঞ্চে হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নন্দীগ্রামের টেঙ্গুয়ায় তৃণমূলের জনসভায় মুখ্যমন্ত্রী জাতীয় সংগীত গাইবেন বলে নিজেই হুইলচেয়ার ছেড়ে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেন। এরপরই তিনি হুইলচেয়ার থেকে ওঠার চেষ্টা করেন নিজে নিজেই। তাতে শশোব্যস্ত হয়ে এগিয়ে আসেন মঞ্চে উপস্থিত সুব্রত বক্সী, জয়া দত্ত, দোলা সেনরা। সকলেই উদ্বিগ্ন হয়ে পড়েন। কিন্তু মুখ্যমন্ত্রী তাদের আশ্বস্ত করে বলেন, ‘একটু চেষ্টা করি না!’ তার পরেই তিনি কার্যত এক পায়ে দাঁড়িয়ে জাতীয় সংগীতে গলা মেলান।

গত ১০ মার্চ নন্দীগ্রামেরই বিরুলিয়া বাজারের কাছে আহত হন মমতা। সঙ্গে সঙ্গে গ্রিন করিডর করে কলকাতায় নিয়ে যাওয়া হয় তাকে। কয়েক দিন হাসপাতালে থাকার পর, তিনি হুইলচেয়ারে বাড়ি ফেরেন। এরপর ওই হুইলচেয়ারে বসেই তিনি জেলাসফরে বেরিয়ে পড়েন। সেই নিয়ে গেরুয়া শিবির থেকে নানা কটাক্ষ উড়ে এলেও, পদযাত্রাতে শামিল হন হুইলচেয়ারে বসেই।
মঙ্গলবারও হুইলচেয়ারে বসেই টেঙ্গুয়ার সভায় গিয়েছিলেন মমতা। কিন্তু জাতীয় সংগীত গাওয়ার সময় এলেই উঠে দাঁড়াতে চান বলে জানান মমতা। সেই মতো হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁডাতে উদ্যত হন। সুব্রত, জয়া ও দোলাদের সাহায্যে হুইলচেয়ার থেকে প্রথমে ডান পা নামান তিনি। আস্তে আস্তে নিচে নামান বাঁ পা-ও। তারপর হুইলচেয়ারের হাতলে ভর দিয়ে, ডান পায়ে উঠে দাঁড়ান তিনি। সেই অবস্থাতেই, কার্যত এক পায়ে জাতীয় সংগীত গান।

সূত্র: আনন্দবাজার

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ