হেফাজত মহাসচিব জিহাদী আর নেই

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২১

হেফাজত মহাসচিব জিহাদী আর নেই

অনলাইন ডেস্ক

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ (সোমবার) দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর ল্যাব এইডে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মীর মোহাম্মদ ইদ্রিস এ তথ্য নিশ্চিত করেছেন। হেফাজতে সাবেক কমিটির সচিব সালমান সাফিও তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

শনিবার থেকে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নুরুল ইসলাম জিহাদী। তার ছেলে মোর্শেদ বিন নূর গতকাল জানিয়েছিলেন শনিবার রাত ৯টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তার বাবাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বাদ এশা বায়তুল মোকাররম মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

শনিবার অনুষ্ঠিত ওলামা মাশায়েখ সম্মেলন বাস্তবায়নে নিয়ে কর্মব্যস্ত ছিলেন নুরুল ইসলাম। সম্মেলন শেষে মাদরাসায় ফেরার পথে গাড়ির মধ্যেই তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হয়।

গত বছরের ডিসেম্বরে হেফাজত মহাসচিব নূর হোসাইন কাসেমীর ইন্তেকালের পর ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পান মাওলানা নূরুল ইসলাম জিহাদী। গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে হেফাজতের আন্দোলনের ঘটনায় প্রচণ্ড চাপের মুখে থাকা সংগঠনটি আগের কমিটি বিলুপ্ত করে। তবে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটিরও সদস্য সচিব ছিলেন নূরুল ইসলাম জিহাদী। এর কয়েক মাস পর হেফাজতের নতুন কমিটি হলে তিনি মহাসচিবের দায়িত্ব পান।

মাওলানা নূরুল ইসলাম জিহাদীর জন্ম ১৯৪৮ সালে চট্টগ্রামের ফটিকছড়িতে। তিনি হেফাজতে ইসলাম ছাড়াও আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব এবং খিলগাঁওয়ের আল জামিয়াতুল ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসার মহাপরিচালক ও শায়খুল হাদিস ছিলেন। কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাক ছাড়াও বিভিন্ন ধর্মীয় সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ