হ্যাটট্রিক করে সেঞ্চুরি পূর্ণ সাবিনার

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, জুন ২০, ২০২১

হ্যাটট্রিক করে সেঞ্চুরি পূর্ণ সাবিনার

স্পোর্টস ডেস্ক

নারীদের প্রিমিয়ার লিগে সদ্যপুষ্করণী স্পোর্টিং ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিক করার মধ্য দিয়ে ঘরোয়া লিগে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড সাবিনা খাতুন।

রোববার কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নামার আগে ৯৮ গোল করেন সাবিনা। এদিন তার হ্যাটট্রিকে বসুন্ধরা ৫-০ গোলে হারায় সদ্যপুষ্করণীকে।

নারীদের ঘরোয়া ফুটবলে গোলমেশিনখ্যাত সাবিনা খাতুনের শততম গোলের রেকর্ড উদযাপনের জন্য তার ক্লাব বিশেষ প্রস্তুতি নিয়ে রেখেছিল। খেলা শুরুর আগেই ‘১০০ গোল সাবিনা’ লেখা জার্সি দেওয়া হয়েছিল তাকে। পাশাপাশি লাল অক্ষরে ইংরেজিতে ১০০ লেখা একটি ক্রেস্টও তৈরি করা ছিল সাবিনার জন্য।

গত বছর নভেম্বরে সব ধরনের প্রতিযোগিতায় দেশের প্রথম নারী ফুটবলার হিসেবে ২৫০ গোলের রেকর্ড গড়েন সাবিনা। মেয়েদের প্রিমিয়ার লিগের চার মৌসুমে একশ’ গোলের অনন্য রেকর্ড গড়লেন সাবিনা।

২০১১ সালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ২৫ গোল দিয়ে শুরু করেন তিনি। ২০১৩ সালে মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে করেন ২৮ গোল। গত আসরে বসুন্ধরা কিংসের হয়ে ৩৫ গোল করেন। আর এবার লিগে এখন পর্যন্ত ১৩ গোল করে ১০১ করলেন।

ইতিহাস গড়ার পর সাবিনা বলেন, ধন্যবাদ জানাই আমার ক্লাবকে, এমন বিশেষ একটি মুহূর্ত আমাকে উপহার দেওয়ার জন্য। যখন ২৫০ গোল হয়েছিল (সব মিলিয়ে) তখনো আমাকে সম্মান জানিয়েছিল ক্লাব। বিশেষ করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা ইমরুল স্যারকে (বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান)। যার সুন্দর পরিকল্পনা ও ব্যবস্থাপনায় আমরা এভাবে খেলতে পারছি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ