১০ দিন ব্যাপী কেমুসাস বইমেলা সমাপ্ত

প্রকাশিত: ৯:৪০ পূর্বাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

১০ দিন ব্যাপী কেমুসাস বইমেলা সমাপ্ত

অনলাইন ডেস্ক :: ভাঙলো লেখক-পাঠক, বইপ্রেমীদের মিলনমেলা। গত ২৬ মার্চ শুরু হওয়া ১০দিন ব্যাপী কেমুসাস চতুর্দশ বইমেলায় নেমে এল বিদায়ের সুর।
প্রতিদিন বিকেল ৩টা বাজলেই বইমেলাকে কেন্দ্র করে কেমুসাস প্রাঙ্গনে জমে উঠত যে আড্ডা-আয়োজন রবিবার (০৪ এপ্রিল) রাত ৯টায় তার সমাপ্তি হল। আরেকটি নতুন বইমেলার জন্য অপেক্ষা করতে হবে আরো একটি বছর। লেখকদের জন্য এ এক বেদনার সংবাদ। তরুণ লেখক সাদিক হোসেন এপলুর কন্ঠে সে কথাই শোনা গেল, ‘সাহিত্য সংসদের বইমেলা আমাদের একটা মায়া ও ঘোরের মধ্যে রাখে। আজ মেলা শেষ হয়ে গেল, এখন আরেকটি মেলার অপেক্ষায় রইলাম।’
সন্ধ্যা ৭টায় বইমেলা মে হয় সমাপনী অনুষ্ঠান। সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক আবদুল হামিদ মানিকের সভাপতিত্বে ও বইমেলা উদযাপন কমিটির সদস্যসচিব অ্যাডভোকেট আব্দুল মুকিত অপির পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আল ইসলাহ সম্পাদক সেলিম আউয়াল, সাহিত্য সংসদের কোষাধ্যক্ষ আব্দুস সাদেক লিপন অ্যাডভোকেট, কার্যকরি পরিষদ সদস্য সৈয়দ মোহাম্মদ তাহের, সাবেক কার্যকরি পরিষদ সদস্য জাহেদুর রহমান চৌধুরী, বইমেলা উদযাপন কমিটির সদস্য ইছমত হানিফা চৌধুরী, বইমেলা উদযাপন কমিটির সদস্য রিপন আহমদ ফরিদী, কবি কামাল আহমদ, কবি নাঈমা চৌধুরী।
সভাপতির বক্তব্যে আবদুল হামিদ মানিক বলেন, ‘সবার অংশগ্রহণে আমরা একটি সফল বইমেলা করতে পেরেছি। বৈরী সময়ে এরচেয়ে ভালোকিছু আশা করা যায় না।’ তিনি বলেন, ‘দুঃসময় একদিন থাকবেনা, সুসময় আসবেই। বইমেলার ঐতিহ্য অব্যাহত রাখতে ঝুঁকি নিয়েও আমরা মেলার আয়োজন করেছি।’ তিনি সংসদের কার্যকরি কমিটির সদস্য, কর্মকর্তা এবং প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানান মেলা আয়োজনে সহযোগিতার জন্য।
বইমেলার সমাপনী দিনে লেখক-সংগঠকদের মধ্যে উপস্থিত ছিলেন গবেষক আবু সালেহ আহমদ, লেখক শাহাদত বখত শাহেদ, কবি মুহম্মদ ইমদাদ, লেখক বিধুভূষণ ভট্টাচার্য, কবি মামুন সুলতান, ঔপন্যাসিক আলেয়া রহমান, কবি ধ্রুব গৌতম, অ্যাডভোকেট ওবায়দুর রহমান ফাহমি, কবি মাসুদা সিদ্দিকা রুহী, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, প্রকাশক রাজীব চৌধুরী, লেখক রাহাত তরফদার, কবি খসরুর রশীদ, কবি আমিনা শহীদ চৌধুরী মান্না, অ্যাডভোকেট তানভীর আখতার খান, ছড়াকার কামরুল আলম, কবি আব্দুল বাছিত, কবি তারেক মনোয়ার, ছড়াকার মাহবুব এ রহমান, কবি জুবের আহমদ সার্জন, কবি আবদুল কাদির জীবন, কবি কানিজ আমেনা কুদ্দুস, কবি মোহাম্মদ নওয়াব আলী, কবি জেনারুল ইসলাম, কবি সেনোয়ারা আক্তার চিনু, ভ্রমণ লেখক মোয়াজ আফসার, সংগঠক রুকসানা বেগম, সংগঠক সয়ফুল আলম পারুল প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ