১৫০০ মাদ্রাসায় ‌‌‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ তৈরির নির্দেশ

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

১৫০০ মাদ্রাসায় ‌‌‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ তৈরির নির্দেশ

অনলাইন ডেস্ক

শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে সারাদেশের অধিভুক্ত এক হাজার ৫০০ মাদ্রাসায় ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ তৈরির নির্দেশনা দিয়েছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়। যথাসম্ভব দ্রুততম সময়ের মধ্যে এটি বাস্তবায়ন করে বিশ্ববিদ্যালয়কে জানাতে বলা হয়েছে।

জানা গেছে, দেশের মাদ্রাসাগুলোতে এ সংক্রান্ত নির্দেশনা ইতিমধ্যে পাঠিয়েছে আরবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ এ প্রসঙ্গে বলেন, মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু চেতনা ছড়িয়ে দিতে এ উদ্যোগ নেয়া হয়েছে। এই কর্নারের মাধ্যমে ছাত্রছাত্রীরা মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে। ফলে তারা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কোন শিক্ষার্থী জঙ্গিবাদের দিকে ঝুঁকবে না।

উপাচার্য আরও বলেন, মুক্তিযুদ্ধ কর্নারে মহান মুক্তিযুদ্ধের ঐতিহাসিক দলিলাদি ও যুদ্ধের প্রামাণ্যচিত্র সংরক্ষিত থাকবে। সেখান থেকে তরুণ প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন, নেতৃত্বগুণ, দেশপ্রেমসহ সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারবে। তারা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ