১৬টি ইন্সটিটিউটকে নার্সিং কলেজে রূপান্তর করায় বিএনএ ওসমানী হাসপাতালের অভিনন্দন

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

১৬টি ইন্সটিটিউটকে নার্সিং কলেজে রূপান্তর করায় বিএনএ ওসমানী হাসপাতালের অভিনন্দন

অনলাইন ডেস্ক : নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষাকে আধুনিকায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহিত পদক্ষেপের অংশ হিসেবে দেশে আরও ১৬টি নার্সিং ও মিডওয়াইফারি কলেজ যাত্রা শুরু করেছে। নতুন ১৬টি নার্সিং ইন্সটিটিউটকে নার্সিং ও মিডওয়াইফারি কলেজে রূপান্তর করায় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার, পরিচালক (প্রশাসন ও শিক্ষা) আবদুল হাই পিএএ এর প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে বিএনএ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নার্সিং পেশার উন্নয়ন ও আধুনিকায়নে কাজ করে যাচ্ছেন। এর অংশ হিসেবে ১৬টি ইন্সটিটিউটকে নার্সিং কলেজে রূপান্তর করা হয়েছে।

নার্সিং পেশার উন্নয়ন ছাড়া দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, ‘নার্সমাতা’ হিসেবে প্রধানমন্ত্রী এদেশের নার্সদের অভিভাবকের ভূমিকা পালন করছেন। তার সুযোগ্য নেতৃত্বে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার, পরিচালক (প্রশাসন ও শিক্ষা) আবদুল হাই পিএএ নার্সদের কল্যানে কাজ করে যাচ্ছেন। তাদের অক্লান্ত পরিশ্রমে দেশে নতুন আরও ১৬টি নার্সিং ও মিডওয়াইফারি কলেজের যাত্রা শুরু হলো।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ