৩১-৩৪তম বিসিএসের নন-ক্যাডার ডেন্টাল সার্জনরাও নিয়োগ চান

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

৩১-৩৪তম বিসিএসের নন-ক্যাডার ডেন্টাল সার্জনরাও নিয়োগ চান

সিল-নিউজ-বিডি ডেস্ক :: সহকারী ডেন্টাল সার্জন পদে সর্বোচ্চ সংখ্যক চিকিৎসক নিয়োগ দেয়ার দাবি জানিয়েছেন ৩১ থেকে ৩৪তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডার চিকিৎসকেরা। করোনা সংকটে চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টসহ স্বাস্থ্যকর্মী নিয়োগ দেয়া হলেও ডেন্টাল সার্জনদের বিষয়টি এড়িয়ে যাওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন তারা।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে নিয়োগের দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচি পালন করেন ৩১ থেকে ৩৪তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডার ডেন্টাল সার্জনরা। তারা এ সময় নিয়োগ পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

তাদের মধ্যে একজন নন-ক্যাডার ডেন্টাল সার্জন ফজলে মনজুর বলেন, আমরা সর্বোচ্চ মেধার পরিচয় দিয়েও নিয়োগ পাচ্ছি না। বিসিএসের অন্যান্য ক্যাডারের নন-ক্যাডারে উত্তীর্ণদের সরকারি চাকরি দেয়া হলেও এ পর্যন্ত ডেন্টাল সার্জনদের কোনো নিয়োগ দেয়া হয়নি। ফলে আমরা অনেক কষ্টে ও হতাশায় দিনাতিপাত করছি। করোনা পরিস্থিতির এই সংকটময় মুহূর্তে আমরাও দেশ ও জাতির সেবা করতে চাই। সরকার যেন আমাদের নিয়োগের ব্যবস্থা করে সেই সুযোগ দেন। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই যেন উনি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এর আগে সম্প্রতি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর দেয়া আবেদনে ৩৯তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডার দন্ত চিকিৎসকেরা বলেন, সার্বজনীন স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে ৩৩তম বিসিএস ও অ্যাডহকের মাধ্যমে ১১ হাজারের বেশি চিকিৎসক নিয়োগ দেয়া হয়। বিভিন্ন হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানো, নতুন নতুন মেডিকেল কলেজ ও ডেন্টাল ইউনিট স্থাপন করা হয়েছে। হাসপাতাল ও মেডিকেল কলেজে চিকিৎসক সংকট নিরসনের লক্ষ্যে স্বাস্থ্যমন্ত্রীর সুপারিশ অনুযায়ী প্রধানমন্ত্রী বিশেষ বিসিএসের মাধ্যমে আরও ১০ হাজার চিকিৎসক দ্রুত নিয়োগের অনুমতি দেন। কিন্তু অন্যান্য চিকিৎসক নিয়োগ দেয়া হলেও ডেন্টাল সার্জনদের ব্যাপারে সরকারের কোনো উদ্যোগ নেই।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ