৩৪ বছরে এমন লজ্জার রেকর্ড বার্সেলোনার

প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০২১

৩৪ বছরে এমন লজ্জার রেকর্ড বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক::
চলতি মৌসুমে একের পর এক ম্যাচ পরাজয় বার্সেলোনার। সেটা চ্যাম্পিয়নস লিগ হোক অথবা লা লিগা কিংবা কোপা। সব টুর্নামেন্টে একই ফল! বুধবার বাংলাদেশ সময় রাতে লা লিগায় রায়ো ভ্যালেকানোর মুখোমুখি হয় বার্সেলোনা। রায়োর মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে ১-০ গোলের ব্যবধানে হেরেছে রোনাল্ড কোম্যানের শীর্ষ্যরা। এই পরাজয়ের মধ্য দিয়ে লিগ টেবিলে আরও একধাপ নিচে নেমে গেলো কাতালান ক্লাবটি। বর্তমানে তাদের অবস্থান ৯ নম্বরে। অন্যদিকে, রায়ো ভ্যালেকানো ৫ নম্বরে।

১৯৮৭ সালের পর এই প্রথম পরপর তিনটি অ্যাওয়ে ম্যাচে কোনো গোল না করেই পরাজিত হয়েছে বার্সেলোনা। এর আগে গত রবিবার ঘরের মাঠ নু ক্যাম্পেও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে ২-১ গোলে হেরে যায় কাতালুনিয়ানরা।
বুধবার ম্যাচের পুরোটা সময় আধিপত্য বিস্তার করেছিল বার্সা। ৬৯ শতাংশ সময় বল তাদের দখলে ছিল। এমনকি গোলপোস্টে শট ও কর্নারও পিকেদের বেশি। সংখ্যাটা ১৬ ও ৭। কিন্তু টার্গেট বরাবর শট নিতে পেরেছে মাত্র একটি। অপরদিকে, ১৩টি শটের মধ্যে ৩টি টার্গেট এবং একটি সফল হয়েছে রায়োর। তারা কর্নারও পেয়েছে অনেক কম, মাত্র ৩টি।

ম্যাচের ৩০ মিনিটের সময় বার্সা মিডফিল্ডার সার্জিও বুসকেটের কাছ থেকে বল দখলে নেন অস্কার ট্রিজো। সেখান থেকে কলম্বিয়ান ফরোয়ার্ড রাদামেল ফ্যালকাওকে পাস দেন। আর মুহূর্তের মধ্যেই সেটিকে জালে পাঠিয়ে দেন ফ্যালকাও। এরপর আর স্কোর করতে পারেনি।

অবশ্য, ৭২ মিনিটের সময় বক্সের ভেতর বার্সা ফরোয়ার্ড মেমফিস ডিপে’কে ফাউল করে বসেন অস্কার ভ্যালেন্টিন। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। কিন্তু পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন ডাচ তারকা ডিপে। তার শটটি দুর্দান্তভাবে ফিরিয়ে দেন রায়ো গোলকিপার স্টল দিমিত্রিভস্কি।
সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ