৪ দফা দাবীতে সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ( ভিডিও)

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, জুলাই ৯, ২০১৯

৪ দফা দাবীতে সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ( ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :: ২০১৯ সালে প্রণীত শিক্ষা কারিকুলাম পরিবর্তনসহ চার দফা দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন সিলেট নার্সিং কলেজের শতাধিক শিক্ষার্থী। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাসে ফিরে যাবেন না বলে জানিয়েছেন তারা।

অব্যাহত আন্দোলনের ৪ র্থ দিন কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে মঙ্গলবার ( ৯ জুন) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত কলেজ অভ্যন্তরে এ কর্মসূচি পালন শুরু করেন তারা। পরে তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে।

কর্মসূচির অংশ হিসেবে ক্লাস ও ডিউটিসহ সব ধরনের পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা।

তাদের চার দফা দাবি হচ্ছে- নতুন কারিকুলাম বাতিল করে পুরাতন কারিকুলাম বহাল রাখতে হবে; নার্সিং পেশাকে বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তকরণ; ইন্টার্ন ভাতা মাসে ৬ হাজার থেকে বাড়িয়ে ২০০০০ হাজার টাকা ও বৃত্তি ২ হাজার থেকে বাড়িয়ে ৫ হাজার টাকা করা এবং নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তর করা।

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন সিলেট ওসমানী নার্সিং কলেজ স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দে, সাধারণ সম্পাদক শিতি শিকদার। আরো বক্তব্য রাখেন,তানজিনা তিথি,মারজানা আহমেদ জুই,মনির হোসেন,আরিফুল ইসলাম,বিধান ডাকুয়া,মইন আল-শ্রাবন,সুকান্ত শীল,ফাতেমা চৌধুরী,জেসমিন আক্তার,অমি শর্মা প্রমুখ।

তারা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। দাবি পূরণ হওয়ার পরই তারা ক্লাসে ফিরে যাবেন।

Posted by Anik Dey on Tuesday, July 9, 2019

Posted by Nahar Sadia on Sunday, July 7, 2019

 

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ