‌‘মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ বেতার’

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

‌‘মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ বেতার’

অনলাইন ডেস্ক :: সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ বেতার। বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অনস্বীকার্য ভূমিকার কথা স্বরণ করেন তিনি।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চের ভাষণ প্রথম বেতার কেন্দ্র হিসেবে সিলেট কেন্দ্র সম্প্রচার করে। তৎকালীন সময়ে বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্র ঐতিহাসিক ভূমিকা পালন করেছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় মিরের ময়দানস্থ বেতার ভবনের মিলনায়তনে বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ তারিক এর সভাপতিত্বে ও সহকারী পরিচালক প্রদীপ চন্দ্র দাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

‘নতুন বিশ্ব নতুন বেতার’ প্রতিপাদ্য বিষয় নিয়ে সূচিত অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আব্দুল হক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বেতারের একুশে পদক প্রাপ্ত সঙ্গীত শিল্পী সুষমা দাস, বেতারের ভারপ্রাপ্ত আঞ্চলিক প্রকৌশলী আবুল হাছান মোহাম্মদ ফয়সল, সহকারী বার্তা নিয়ন্ত্রক আশিকুর রহমান খান, বেতারের বিশিষ্ট সংগীত শিল্পী হিমাংশু বিশ্বাস, সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী, সাংবাদিক ইকরামুল কবির, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেট অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বেতারের নাট্য ব্যক্তিত্ব রজত কান্তি গুপ্ত, সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য ও বেতারের গীতিকার প্রিন্স সদরুজ্জামান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও বেতারের নাট্য ব্যক্তিত্ব আমিনুল ইসলাম চৌধুরী লিটন, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক মিশফাক আহমদ মিশু, নাট্য ব্যক্তিত্ব এনামুল মুনির, নাট্য ব্যক্তিত্ব ও বেতারের সিনিয়র অনুষ্ঠান ঘোষক আনোয়ার হোসেন রনি, বাংলাদেশ বেতারের প্রবীণ অনুষ্ঠান তত্ত্বাবধায়ক রোকেয়া বেগম, হাসনা আক্তার, শ্রীমঙ্গল বেতার শ্রোতা ক্লাবের সভাপতি মামুন আহমদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বেতারের গীতিকার ও সিলেট জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামছুল আলম সেলিম, সিনিয়র সাংবাদিক আব্দুর রশিদ রেনু, বেতারের শিল্পী সমরেন্দ্র বিশ্বাস সমর, সাংবাদিক আফম সাঈদ, বেতার সিলেট কেন্দ্রের অবসর প্রাপ্ত সহকারী পরিচালক ক্ষিতিশ চন্দ্র ধর, নাট্য ব্যক্তিত্ব বাবুল আহমদ, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এ কে এম শেরাম, আবিদ ফয়সালসহ বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারী, কলাকুশলী ও অন্যান্য শিল্পীবৃন্দ।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ তারিক বলেন ২০১১ সালে ইউনেস্কোর সদস্য দেশগুলির দ্বারা ঘোষিত এবং ২০১২ সালে জাতিসংঘের সাধারণ পরিষদ দ্বারা আন্তর্জাতিক দিবস হিসাবে গৃহীত, ১৩ ফেব্রুয়ারী বিশ্ব বেতার দিবসে পরিণত হয়েছিল। নতুন বিশ্বের সাথে তাল মিলিয়ে এবং আধুনিক তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে বেতার নতুন নতুন অনুষ্ঠান নির্মাণ করে প্রচার করে যাচ্ছে।

সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে সভা সমাপ্তি করেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ