অসহায় মানুষের পাশে নিরবে পুলিশ সুপার জেদান

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২২

অসহায় মানুষের পাশে নিরবে পুলিশ সুপার জেদান

সিলনিউজ বিডি ডেস্ক :: জাতির বিভিন্ন সংকটে দুর্যোগে খোলস ছেড়ে বেরিয়ে আসে বিভিন্ন পর্যায়ে থাকা মানুষের মানবিক দিক। তাদের মনপ্রাণ যে সাধারণ মানুষের দুঃখ দুর্দশা ঘোচানোর জন্য ছটফট করে, তার প্রমাণ ইদানিং প্রায়ই পাওয়া যাচ্ছে। কখনো করোনা মহামারি, কখনোবা সর্বনাশা বন্যায় তাদের পরিচয় সাধারণ মানুষের মধ্যে আলোড়ন তোলে।

সিলেট রেঞ্জ ডিআইজি অফিসের পুলিশ সুপার জেদান আল মুসা তেমনই একজন নিরব সমাজসেবক। নানা দুর্যোগে যার মন কাঁদে সাধারণ মানুষের জন্য অসীম মমতায়। আর তখন নিরবেই তিনি সেবা করে যান তাদের নিজের সর্বোচ্চটা দিয়ে।

এইতো এবারের বন্যায় পুলিশের কঠিন পেশাদারিত্বের দায়িত্ব পালনের সাথেসাথে তিনি সিলেটর অসহায় বানবাসীদের পাশে দাঁড়িয়েছেন। নিজের অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী নিরন্ন মানুষের মুখে আহার তুলে দেয়ার ব্যবস্থা করেছেন।

শুক্রবার বিকেলেও তার পক্ষ থেকে সিলেট সদর উপজেলার সাহেববাজার এলাকার অর্ধশতাধিক চরম দরিদ্র মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

শুধু তাই নয়, এবারের বন্যায় এ নিয়ে তিনি তার ব্যক্তিগত উদ্যোগে আরও অনেক মানুষকে নিরবেই ত্রাণ সহায়তা দিয়েছেন বলে তার ঘনিষ্ঠ সূত্রগুলো জানিয়েছে।

এর আগে বাংলাদেশসহ গোটা বিশ্বকে যখন করোনা নামক এক মহামারি মারাত্মক ঠেসে ধরেছিল, লকডাউন নামক আজব এক ব্যবস্থাপনায় ঘরবন্দী হয়ে পড়েছিলেন সিলেটসহ সারাদেশের মানুষ, তখনো জেদান আল মুসা নিরবে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। নানা সমস্যাগ্রস্ত মানুষকে খুঁজে খুঁজে দিয়েছেন খাদ্যসহায়তা।

মিডিয়াবান্ধব সজ্জন এই উর্ধ্বতন পুলিশ কর্মকর্তার ঈদ উপহার পেয়ে অত্যন্ত আনন্দিত সিলেট সদরের সাহেববাজার এলাকার চান্দু মিয়া ইসলাম (৫০)।

জানালেন, বন্যায় এমনিতেই বিপর্যস্ত তাদের জীবন। এবারের ঈদ তাদের জন্য বিভিষিকা হয়ে এসেছে। কাজ নেই তাই নেই রোজগারও। এ অবস্থায় ৮ সদস্যের পরিবার নিয়ে যখন হতাশায় হাবুডুবু খাচ্ছিলেন, তখই পেলেন জেদান আল মুসার ঈদ উপহার। খুশিতে তার গাল বেয়ে ঝরে পড়ছিল আনন্দ অশ্রু।

বললেন, আল্লায় জেদান স্যারো হায়াত দেউকা। তার উপহার ফাইয়া আমার বড় উপকার অইছে। এখন এমনেউ মানোষোর সাহায্য নির্ভর অইগেছি। তার সায্য ফাইয়া আমি ও আমার বাইচ্চারা বড় খুশি অইছি। আল্লায় তান ভালা খরউক।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ