আবদুল গাফ্ফার চৌধুরী মৃত্যুতে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের শোক

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, মে ২১, ২০২২

আবদুল গাফ্ফার চৌধুরী মৃত্যুতে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের শোক

হবিগঞ্জ প্রতিনিধি :: ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট, আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

শনিবার (২১ মে) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় জাতীয় অনলাইন প্রেসক্লাবের অন্তর্ভুক্ত নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি মিজান মোহাম্মদ ও সাধারণ সম্পাদক মো: ফাহাদ আহমদ মরহুমের রুহের মাগফেরা কামনা করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, ‘আবদুল গাফ্ফার চৌধুরী একাধারে সাংবাদিক, কলামিস্ট, কবি, গীতিকার ও সু-সাহিত্যিক। সিনেমা জগতেও তার অবদান রয়েছে। সাংবাদিক হিসেবে তিনি ছিলেন একজন সৎ ও খুবই শক্তিশালী কলমসৈনিক। তাঁর স্মৃতিশক্তি দিয়ে সমাজের, রাজনীতির নানা প্রসঙ্গ এমনভাবে তুলে আনতেন যা জীবন্ত হয়ে উঠতো। রাষ্ট্র, সমাজের অনেক অপ্রিয় সত্য কথা তিনি অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করতেন।’

তারা আরও বলেন, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ এই একটি মাত্র গান দিয়েই বাঙালির জীবনে অমর হয়ে থাকবেন তিনি। ফেব্রুয়ারি মাস আসবে প্রতি বছর। গাফ্ফার চৌধুরী বেঁচে থাকবেন তার সেই মহান গানে। তাঁর মতো বহুমাত্রিক প্রতিভার মানুষ কম-ই দেখতে পাওয়া যায়।’ তাঁর মৃত্যুতে বাঙালি জাতি একজন প্রগতিশীল-সুজনশীল লেখক-বুদ্ধিজীবীকে হারালো-যা কখনোই পূরণ হবার নয়। আজীবন মুক্তিযুদ্ধের চেতনার সাথে তিনি ছিলেন আপোসহীন। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন এই দোয়া করছি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ