আসছে চতুর্থ শিল্পবিপ্লবে আগামীর নেতা বাংলাদেশ: জয়

প্রকাশিত: ১১:০৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২০

আসছে চতুর্থ শিল্পবিপ্লবে আগামীর নেতা বাংলাদেশ: জয়

সিলনিউজ ডেস্ক

আসছে চতুর্থ শিল্পবিপ্লবের পথে বাংলাদেশ আগামীর নেতা হতে চলেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বৃহস্পতিবার রাতে ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০- উপলক্ষে ‘এমব্রেসিং ডিজিটাল টেকনোলজিস ইন নিউ নরমাল’ শীর্ষক এক ওয়েবিনারে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সজীব ওয়াজেদ জয় মূল বক্তা ছিলেন। এতে সভাপতিত্ব করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সজীব ওয়াজেদ জয় বলেন, আসছে চতুর্থ শিল্পবিপ্লবের পথে বাংলাদেশ আগামীর নেতা হতে চলেছে, এটা আমার বিশ্বাস। আমি আশা করি, বাংলাদেশ হবে এ শিল্প বিপ্লবের মূল নেতা। আমাদের সক্ষমতা আছে। আমরা প্রমাণ করেছি ,আমরা তা করতে পারি। আমরা এখন পরবর্তী অধ্যায়ের দিকে তাকিয়ে আছি।

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, শুধু অন্যের প্রযুক্তি গ্রহণ করা নয়, আমরা এখন প্রযুক্তির পরবর্তী প্রজন্মের নেতা হতে চাই। পরবর্তী প্রজন্মের প্রযুক্তির উৎকর্ষ সাধন করতে চাই আমরা। আমি বিশ্বাস করি, এটা কোনো স্বপ্ন না, এটা সম্ভব। পরবর্তী প্রজন্মের জন্য কোন প্রযুক্তি আসছে, সেটা তো না জানলে চলছে না। কিন্তু আমি প্রতিজ্ঞা করছি, তার কিছু একটা বাংলাদেশ থেকেই আসবে।

চতুর্থ শিল্প বিপ্লবের জন্য বাংলাদেশ ডেটা সেন্টার, ই কমার্স, অনলাইন সার্ভিস, মাইক্রোপ্রসেসর, সফটওয়্যার ডিজাইনের মতো ক্ষেত্রগুলোতে নজর রাখছে বলেও জানান জয়।

জয় বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের জন্য আমরা ফোকাস করছি গবেষণায়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ