একই পরিবারের তিনজনসহ অজ্ঞাত রোগে ৪ জনের মৃত্যু

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১

একই পরিবারের তিনজনসহ অজ্ঞাত রোগে ৪ জনের মৃত্যু

 

অনলাইন নিউজ ডেক্স :: গাজীপুরের কাপাসিয়ার অজ্ঞাত রোগে একই পরিবারের ৩ জনসহ ৪ জনের মৃত্যু হয়েছে। গত রোববার ও মঙ্গলবার উপজলার দুর্গাপুর ইউনিয়নের ঘিঘাট ও একঢালা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। মৃত ব্যক্তিদের আশপাশের বাড়ির লোকজনও আতঙ্কে বাড়ি ছেড়ে গরু, ছাগল, হাঁস-মুরগি নিয়ে অন্যত্র অবস্থান নিয়েছেন।

স্থানীয়রা জানান, গাজীপুরের কাপাসিয়ার ঘিঘাট এলাকার তাজউদ্দিনের ছেলে আমজাদ হোসেন (৩৫) রোববার দুপুরে হঠাৎ ছটফট করে মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয়রা দ্রুত তাকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

একদিন পর মঙ্গলবার দুপুরে আমজাদ হোসেনের আড়াই বছর বয়সী ছেলে তামিম হোসেন একই অবস্থায় মারা যায়। এমনকি ওই বাড়ির হাঁস, মুরগি ও কবুতর মারা যায়। ওই দিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমজাদ হোসেনের মা সাফিয়া বেগম (৫৫) একই রোগে আক্রান্ত হয়ে মারা যান।

এর ঠিক দুই ঘণ্টা পর রাত ৯টার দিকে কাপাসিয়া উপজেলার একঢালা এলাকার নুরুল হকের স্ত্রী আছমা বেগম (৪০) একই রোগে আক্রান্ত হয়ে মারা যান। আছমা বেগম আমজাদ হোসেনের নিকটাত্মীয়। আমজাদের মৃত্যুর দিন তিনি ওই বাড়িতেই অবস্থান করছিলেন। একই বাড়ির তিনজনসহ ৪ জনের মৃত্যুতে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। মৃত ব্যক্তিদের বাড়ির আশপাশের লোকজন বাড়ি ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম সরকার জানিয়েছেন, আতঙ্কের কিছুই নেই। স্বাভাবিক মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে- মৃগী রোগের কারণে তাদের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা যুগান্তরকে বলেন, অল্প সময়ের ব্যবধানে একই বাড়ির তিনজনসহ পাশের গ্রামে আরও একজন লোক মারা যাওয়ায় কিছুটা আতঙ্ক বিরাজ করছে। তবে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। তাদের স্বাভাবিক মৃত্যুই হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের আশপাশের লোকজন যাতে আতঙ্কিত না হয় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ