জৈন্তাপুরে পাহাড় কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২২

জৈন্তাপুরে পাহাড় কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট কর্তৃক মোবাইল কোর্টে পাহাড় কর্তনে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) দিবাগত রাত ১২টায় জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নের ঠাকুরের মাটি গ্রামে গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান পরিচালানা করেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার (এসিল্যান্ড) রিপামনি দেবী।

এসময় অবৈধভাবে টিলার মাটি কাটা এবং মাটি পরিবহন করায় একটি ট্রাক আটক করা হয়। পরে মোবাইল কোর্টের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। সঙ্গে সঙ্গে দন্ডের টাকা আদায় করা হয় এবং অবৈধ ভাবে পাহাড় কর্তনের মাটি পরিবহন না করার মর্মে লিখিত অঙ্গীকার করায় ট্রাক চালককে ছেড়ে দেওয়া হয়। অবৈধ ভাবে মাটি কাটার বিরুদ্ধে প্রশাসনের অভিযান কঠোর ভাবে চলমান থাকবে।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার (এসিল্যান্ড) রিপামনি দেবী বলেন, উপজেলা জুড়ে মোবাইল কোর্ট নিয়মিত পরিচালনা হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিত্বে খবর পেয়ে অভিযান করা হয়। মাটি পরিবহনের দায়ে ট্রাক চালকে জরিমানা করা হয়েছে। পাহাড় ও টিলা কর্তনের দায়ে কর্তনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ