দক্ষিণ সুরমা কলেজে শিক্ষার্থী খুন : সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২১

দক্ষিণ সুরমা কলেজে শিক্ষার্থী খুন : সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজে আরিফুল ইসলাম রাহাত (১৮) নামের এক শিক্ষার্থী ছুরিকাঘাতে খুন হওয়ার ঘটনায় সিলেট-ঢাকা মহাসড়ক আধা ঘণ্টা অবরোধ করে রাখেন স্থানীয় এলাকাবাসী ও কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে সড়ক অবরোধ করেন তারা। এসময় রাহাতের ‘হত্যাকারীকে’ ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান তারা। পরে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদারের আশ্বাসের ভিত্তিতে আধা ঘণ্টা পর বিকেল ৪টায় অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন ওসি) কামরুল হাসান তালুকদার।

এর আগে বৃহস্পতিবার দুপুর সোয়া ১২ টার দিকে সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের মূল ফটকের অদূরে (কলেজের ভেতরের) রাস্তায় আরিফুল ইসলাম রাহাতকে ছুরিকাঘাত করা হলে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। রাহাত দক্ষিণ সুরমা উপজেলার পুরাতন তেতলি এলাকার সুরমান আলীর ছেলে ও এই কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র।

বিষয়টি বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে জানিয়েছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার।

তিনি জানান, কী কারণে এ ঘটনা ঘটেছে তা বের করার চেষ্টা করছে পুলিশ। তবে এ পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

এদিকে, রাহাত খুনের ঘটনায় অভিযোগের তির ছাত্রলীগ কর্মী সাদি নামের একজনের দিকে। তার বাড়ি মোগলাবাজার থানার সিলাম এলাকায়।

রাহাতের চাচা লায়েক আহমদ ও চাচাতো ভাই রাফি জানান, রাহাত প্রাইভেট পড়তে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়। এসময় রাফি তার সঙ্গে মোটরসাইকেলে ছিলেন। যাবার পথে এক বন্ধুর সাথে দেখা করতে দক্ষিণ সুরমা কলেজের ভেতর যায় রাহাত। কলেজ থেকে বের হওয়ার সময় কলেজের মূল গেট থেকে ২০-২৫ গজ ভেতরে সাদি নামের একজন মোটরসাইকেলযোগে পেছন থেকে এসে রাহাতকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। সাদির সঙ্গে আরেকজন ছিলো। ছুরিকাঘাতের পর তারা পালিয়ে যায়। পরে রাহাতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে পুলিশ বলছে- এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। অভিযুক্ত কাউকে গ্রেফতার করা হলে বিস্তারিত জানা যাবে।

অপরদিকে, এ ঘটনায় কলেজে ৩ দিনের জন্য পাঠদান বন্ধের নোটিশ জারি করেছে কর্তৃপক্ষ। তবে পরীক্ষা চলবে। কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শামসুল ইসলাম বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেল ৩টায় নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘটনা তদন্তে ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৩ কার্যদিবসের মধ্যে রিপোর্ট প্রদান করবে। এছাড়াও ‘খুনিকে’ ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের জন্য পুলিশের কাছে জোর দাবি জানিয়েছেন অধ্যক্ষ মোহাম্মদ শামসুল ইসলাম।
সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ