‘দুধ-মাংসে স্বয়ং সম্পূর্ণ হওয়ার পর রপ্তানির দিকে নজর দেবো’

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২২

‘দুধ-মাংসে স্বয়ং সম্পূর্ণ হওয়ার পর রপ্তানির দিকে নজর দেবো’

অনলাইন ডেস্ক :: প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা বলেছেন, দুধ-মাংসে দেশকে স্বয়ংসম্পূর্ণ করতে খামারিদের ঘরে ঘরে সেবা পৌঁছে দেয়া হচ্ছে। বড় বড় প্রকল্পের মাধ্যমে এই কাজগুলো করা হচ্ছে। নিজেরা দুধ-মাংসে স্বয়ং সম্পূর্ণ হওয়ার পর আমরা রপ্তানির দিকে নজর দেবো।

শনিবার বিকালে জয়পুরহাট জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জয়পুরহাট ডেইরী ফার্মারস এসোসিয়েশনের আয়োজনে খামারি সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার খাদ্য মূল্য কমাতে কাজ করছে। খামারি বাঁচলে, বাঁচবে বাংলাদেশ। খামারিদের একটি ব্র্যান্ড করতে সার্বিকভাবে সহযোগিতা করা হবে। করোনা প্রটেকশন করতে দুধ ও ডিম খেতে নির্দেশ প্রদান করা হয়েছিল। করোনা সময়ে এ সেকশন চলমান ছিল। খামারিদের সুখে-দুঃখে পাশে থাকার আশা ব্যক্ত করেন তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার পারভেজের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিভাগীয় পরিচালক ড. নজরুল ইসলাম, জয়পুরহাট পুলিশ সুপার (সদ্য পদোন্নতি) তরিকুল ইসলাম, জয়পুরহাট জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মাহফুজার রহমান, প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চীফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর গোলাম রব্বানী, রাজশাহী বিভাগীয় বাংলাদেশ ডেইরি এসোসিয়েশনের সহসভাপতি আলী আজম শিবলী, সাধারণ সম্পাদক শাহ ইমরান ও জয়পুরহাট ডেইরি এসোসিয়েশনের সভাপতি শাদমান আলিফ মীম জয় প্রমুখ।

আলোচনা সভা শেষে জেলা ডেইরি আইকোন সাদমান আলিফ মিম জয়, ৪ জন সফল গো-খামারিসহ ১০ জনকে সংবর্ধনা দেওয়া হয়।

বিডি প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ