দেশকে লুটের আখড়া বানিয়েছে আওয়ামী লীগ : মির্জা আব্বাস

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

দেশকে লুটের আখড়া বানিয়েছে আওয়ামী লীগ : মির্জা আব্বাস

সমাবেশে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

অনলাইন ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ১০ তারিখে সমাবেশ হওয়ার কথা ছিল হয়েছে। ৮ তারিখে আমাদের পার্টির মহাসচিবসহ আমাকে গ্রেফতার করা হয়। আমরা বুঝতে পারলাম না আমাদের কেন গ্রেফতার করা হয়েছে। এই গ্রেফতার, এই নির্যাতন, এই গুম, খুন ক্ষমতায় টিকে থাকার জন্য। বাংলাদেশকে লুটের আখড়া বানিয়েছে। টাকা কামানোর মেশিন বানিয়েছে বাংলাদেশকে। আর আমরা তাকিয়ে তাকিয়ে দেখছি। এই সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নাই। ১৫ বছর আগে যারা ভোটার হয়েছে তারা আজও একটি ভোট দিতে পারেননি। আমিও ভোট দেয়া ভুলেই গেছি।

তত্ত্বাবধায়ক সরকার দাবিটা আওয়ামী-জামায়াতের উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, বিএনপি সরকারের সময় আওয়ামী-জামায়াত ঐক্যবদ্ধ হয়ে এক সঙ্গে বারবার বলেছিলেন ‘এই মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার’। আজকের প্রধানমন্ত্রী পরিস্কার ভাষায় বলেছিলেন, চিরদিনের জন্য তত্ত্বাবধায়ক সরকার থাকতে হবে। আজ ক্ষমতায় এসেই এই আওয়ামী লীগ সরকার একনায়কতন্ত্র কায়েম করার জন্য তত্ত্বাবধায়ক সরকার উঠিয়ে দিলেন। কোর্টের রায়ে বাংলাদেশের জনগণ সবসয় চলে না। কোর্টের রায়ে রাজনীতি নির্ধারণ হয় না। রাজনীতি রাজনীতির মতোই চলবে। তত্ত্বাবধায়ক সরকার সংসদ থেকে পাশ করে সংবিধানকে কাটাছেড়া করে সংবিধানের বারোটা বাজিয়ে দিয়েছে।

শনিবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নগরীর সোনাদীঘি মোড়ে। প্রায় ১৬ বছর পর সেখানে সমাবেশের অনুমতি পায় বিএনপি। সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

নগর বিএনপি আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও হাবিবুর রহমান।

এ সময় মির্জা আব্বাস বলেন, আজকে আমাদেরকে আন্দোলন করতে হচ্ছে অন্ন, বস্ত্র বাসস্থানের দাবিতে। আজকে গরীবের পেটে খাওয়া নাই, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, কথায় কথায় তেলের দাম বাড়িয়ে দেন, বিদ্যুতের দাম বাড়িয়ে দেন। কারণ আপনাদের তো ভোটের দরকার নাই। যদি ভোটের দরকার থাকতো তবে জনগণের চাওয়া কী তা তাকিয়ে দেখতেন। জনগণ কী ভাবছে তা আপনারা ভাবতেন। এমন কিছুই ভাবছেন না আপনারা। কারণ আপনারা জানেন বিকল্প পন্থায় আপনারা ক্ষমতায় চলে আসবেন।

মির্জা আব্বাস বলেন, আমরা যখন মিছিল করি স্লোগান দেই তখন আওয়ামী লীগের বুকে কাঁপন ধরে। আমরা রাস্তায় হাঁটি পদযাত্রা করি আর উনারা বলে এটা হলো বিএনপির মরণ যাত্রা। আমরা বলতে চাই। এটা হলো আওয়ামী লীগের অগ্রিম সবযাত্রা। যা সারা বাংলাদেশে শুরু হয়েছে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিন। দেখবেন রাজশাহী নয় সারা বাংলাদেশ বিএনপির ঘাঁটি হয়ে গেছে। আমরা কয়টা আসন পাবো জানি না। তবে জনগণ আওয়ামী লীগকে আর ভোট দেবে না।

তিনি আরও বলেন, আজকে বাংলাদেশে ডলার সংকট। তার জন্য নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য ওষুধপত্র পাচ্ছে না। এই অবস্থা যদি চলতে থাকে এই দেশ আর দেশ থাকবে না। একটা ফকির রাষ্ট্রে পরিণত হবে। এই সরকারের কথার কোন মূল্য নাই।

বিডি-প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ